বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে আসছেন মোহন ভাগবত, সংঘের সব শাখাসংগঠনের সঙ্গে বৈঠক, আলোচনা হতে পারে বিজেপি নেতৃত্বের সঙ্গে

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ১৫ সেপ্টেম্বর: বাংলায় সংঘের প্রভাব বিস্তার নিয়ে আগামী ২৩ সেপ্টেম্বর একটি গুরুত্বপূর্ণ বৈঠক করবেন সংঘচালক মোহন ভাগবত। আগামী ২২ সেপ্টেম্বর কলকাতায় আসছেন তিনি। ২০২১ এর বিধানসভা ভোটের আগে রাজ্যে তিনদিনের সফলে বাংলায় আসছেন মোহন ভাগবত। আলোচনা হতে পারে বিজেপির রাজ্য সভাপতি, সংগঠন সম্পাদক এবং রাজ্যের দায়িত্বে থাকা কয়েকজন কেন্দ্রীয় পর্যবেক্ষকের সঙ্গে।

সূত্রের খবর সংঘের সবকটি শাখা সংগঠনের সঙ্গে বৈঠক করবেন তিনি। শিক্ষাক্ষেত্রে সংঘের শাখা সংগঠন বিদ্যার্থী পরিষদ, শ্রমিক সংগঠন ভারতীয় মজদুর সংঘ (বিএমএস), ধর্মীয় সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ সহ বিভিন্ন শাখা সংগঠনের কার্যকর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। এছাড়া উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের সংঘের কয়েজন শীর্ষ নেতার সঙ্গেও রুদ্ধদ্বার বৈঠক করবেন মোহন ভাগবত।

মোহন ভাগবত আসার আগেই অবশ্য সংঘের রাজ্য কার্যকারিনী বৈঠক শুরু হচ্ছে। সম্ভবত আগামী ১৯ সেপ্টেম্বর কেশব ভবনে সংঘের রাজ্যস্তরের কার্যকর্তাদের নিয়ে কার্যকারিনী বৈঠক শুরু হচ্ছে বলে খবর।
মোহন ভাগবত আসার আগেই এরাজ্যের সংঘের কর্তারা নিজেদের সংগঠনিক কাজের পর্যালোচনা করে নিতে চান। কারন সংঘচালক আসার পর বৈঠকে শেষ একবছরের কাজের খতিয়ান চাইতে পারেন বলে খবর।

২০২১ এর কথা মাথায় রেখে রাজ্যে সংঘের কার্যকর্তাদের কাজ ভাগ করে দিতে পারেন মোহন ভাগবত। জানাগেছে, আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে সবরকম সহযোগিতা করবে সংঘ। সংঘের শাখা সংগঠনগুলির কার্যকর্তার বিজেপিকে কীভাবে সহযোগিতা করবে তানিয়ে বৈঠকে আলোচনা হবে। কারণ সংঘ পরিবারের লক্ষ্য আগামী নির্বাচনে বিজেপিকে রাজ্যে ক্ষমতায় আনা।

এই নিয়ে আলোচনা হবে বিজেপিতে সংঘের যেসব প্রচারক আছেন তাঁদের সঙ্গেও। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সংগঠন সম্পাদক সুব্রত চ্যাটার্জি ও তার দুই সহকারি এবং কয়েকজন কেন্দ্রীয় পর্যবেক্ষকের সঙ্গেও আলোচনা হবে বলে জানাগেছে।

সংঘ থেকে বিজেপিতে যাওয়া কয়েকজন প্রচারকের ব্যক্তিগত জীবন এবং তাদের চালচলন নিয়ে সংঘের বিভিন্ন ক্ষেত্রে অসন্তোষ ছড়িয়েছে। তাঁদের জন্য সংঘের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে অনেকে মনে করছেন। সেইসব প্রচারকদেরও মোহন ভাগবত কড়া বার্তা দিতে পারেন বলে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here