“লিঞ্চিং” শব্দ ব্যবহার করে ভারত ও হিন্দু সংস্কৃতিকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে: ভাগবত

“লিঞ্চিং” শব্দ ব্যবহার করে ভারত ও হিন্দু  সংস্কৃতিকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে: ভাগবত

আমাদের ভারত,৮ অক্টোবর:ভারত এবং হিন্দু সংস্কৃতিকে কালিমালিপ্ত করতে লিঞ্চিং শব্দটি ব্যবহার করা হচ্ছে। এমনটাই বললেন, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত।এটি আসলে একটি বিদেশি শব্দ। দশেরা উপলক্ষে বক্তৃতা দিতে গিয়ে মোদী সরকারের ভূয়সী প্রশংসা করেন ভাগবত।

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা অবলুপ্তির জন্য প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানান তিনি। তার কথায় কায়েমী স্বার্থ কখনো ভারতকে শক্তিশালী এবং উজ্জ্বল করতে পারেনি।

গণপিটুনি প্রসঙ্গে ভাগবত বলেন, সমাজের হিংসার ঘটনাকে লিঞ্চিং বলে ভারত এবং হিন্দু সংস্কৃতিকে কার্যত অসম্মান করার চেষ্টা চলছে। বেশকিছু সম্প্রদায়ের ভেতরে উদ্দেশ্য প্রণোদিত ভাবে ভয় ঢুকিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

সম্প্রতি গণপিটুনি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লেখার কারণে ৪৯ জন বুদ্ধিজীবীর বিরুদ্ধে এফআইআর করা হয়েছে বিহারে। দলিত, মুসলিম সহ অন্যান্য সম্প্রদায়ের ওপর গণপিটুনির ঘটনা। বৃদ্ধি পাওয়ায় আশঙ্কা প্রকাশ করে তারা চিঠি দিয়েছিলেন নরেন্দ্র মোদীকে। ওই চিঠিতে উল্লেখ করা হয়েছিল ঝাড়খণ্ডের তাবরেজ আনসারী মৃত্যুর ঘটনার কথা।

কিন্তু এদিন এই গনপিটুনি প্রসঙ্গে বলতে গিয়ে ভাগবত লিঞ্চিং শব্দ ব্যবহারের মাধ্যমে হিন্দুদের কালিমালিপ্ত করার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেন। তিনি দেশবাসীকে এই গণপিটুনির মত ঘটনা থেকে সরে আসতে সম্প্রতির বার্তা দেন। মোহন ভাগবতের দাবি আরএসএস এর কর্মীরা ভারতের সংস্কৃতিকে যথাযোগ্য মর্যাদায় বহন করে নিয়ে চলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + twelve =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.