ডুয়ার্সে গোর্খা জনমুক্তি মোর্চার জনসভা থেকে তৃণমূলকে ভোট দিতে বললেন মোর্চা সুপ্রিমো বিমল গুরুং

আমাদের ভারত, আলিপুরদুয়ার, ১৩ ডিসেম্বর: শিলিগুড়ির পর রবিবার ডুয়ার্সের মাটি থেকে বিজেপি-র বিরুদ্ধে তোপ দাগলেন গোর্খা জনমুক্তি মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। জনসভা থেকে প্রধানমন্ত্রীকেও আক্রমন করা হয়। এমনকি আগামী বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবির-কে একটিও ভোট দিতে বারন করে সব ভোট তৃণমূল কংগ্রেসকে দেবার জন্য সরাসরি গোর্খা জনমুক্তি মোর্চার কর্মী সমর্থকদের আহ্বান করলেন বিমল গুরুং। রবিবারের জনসভার পর ডুয়ার্সে রাজনৈতিক সমীকরন নতুন মোর নিল বলেই মনে করছেন রাজনৈতিকমহল।

উল্লেখ্য, প্রায় সাড়ে তিন বছর পর রবিবার আলিপুরদুয়ার জেলার মাদারিহাটের বীরপাড়া ব্লকের বীরপাড়া শহরের প্রগতি ময়দানে গোর্খা জনমুক্তি মোর্চার জনসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিমল গুরুং। বিমল বলেন, টানা ১২ বছর বিজেপি আমাদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছে। ১২ বছর কষ্ট সহ্য করেছি আমি। ডুয়ার্সের কোনও উন্নয়ন বিজেপি করতে পারেনি। তবে তিন বছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেছি। তাকে পরীক্ষা করেছি। তিনি যা বলেন তা করে দেখান। ডুয়ার্সের প্রতিটি মানুষের কাছে আবেদন একটি ভোটও বিজেপিকে নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে রেখেই আমরা লড়াই করবো।

বিমল বলেন, প্রতিবার নির্বাচনে আমরা পাহাড়, তরাই-ডুয়ার্সে বিজেপ-কে সাংসদ দিয়েছি। বিধায়ক দিয়েছি। ত্রিস্তর পঞ্চায়েতে প্রার্থীদের জয়ী করিয়েছি। তবে বিজেপি আমাদের সম্মান, মর্যাদা দেয়নি। আপনাদের কাছে আবেদন এই বিজেপি-কে চিনে রাখুন। নির্বাচনে উচিৎ শিক্ষা দিন। বিমল আরও বলেন, বিজেপি শুধুমাত্র নিজেদের রাজনৈতিক স্বার্থে আমাদের ব্যবহার করেছে।তারা গোর্খাদের নিয়ে ভাবেনি। বিজেপি নিয়ে বিমল গুরুং-এর পাশাপাশি সুর চড়িয়েছেন রোশন গিরিও।

বিমল গুরুং সরাসরি তৃণমূল কংগ্রেসকে ভোট দেবার আহ্বান রাখায় এদিন এক লহমায় ডুয়ার্সের রাজনৈতিক সমিকরন অনেকটাই বদলে গেল বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। আগামীতে আলিপুরদুয়ারে আরও দুটি জনসভা করার কথা বিমল গুরুংয়ের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here