লকডাউন ভঙ করায় হাওড়ায় গ্রেপ্তার দুই শতাধিক ব্যক্তি

বিশ্বজিত রায়, আমাদের ভারত, ১৮ এপ্রিল: গত ২৪ ঘন্টায় কমপ্লিট লক ডাউনে আইন ভেঙে গ্রেফতার ২১৫। হাওড়া সিটি পুলিশ সূত্রে জানা গিয়েছে, আজ দুপুর পর্যন্ত হাওড়া সিটি পুলিশের তত্বাবধানে থাকা থানা এলাকাগুলি থেকে এই ২১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি, ৩৭টি বাইক সিজ করা হয়েছে পুলিশের তরফে। এছাড়া, ১ টি অটো এবং ৮টি চার চাকার গাড়ি আটক করেছে পুলিশ।

গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাওড়ার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। প্রশাসনের পক্ষ থেকে রেড জোন হিসাবে বেশ কিছু এলাকা চিহ্নিত করা হয়। পুলিশের পক্ষ থেকে কমপ্লিট লকডাউন চালু করা হয় এর প্রেক্ষিতে। বাড়ানো হয় পুলিশের নজরদারি। বিভিন্ন রাস্তায় নাকা চেকিং এর পাশাপাশি হাওড়ার অধিকাংশ বাজার বন্ধ করে দেওয়া হয়। তার পরিবর্তে ছোট ছোট ট্রলিতে করে এলাকায় এলাকায় সবজি বিক্রির অনুমতি দেওয়া হয়। এছাড়া বিভিন্ন দোকানে মসলা ও নিত্য প্রয়োজনীয় জিনিস অর্ডার দিলে দোকানের লোক অথবা বিভিন্ন ক্লাবের সদস্যরা বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে। বেশ কিছু এলাকায় ড্রোনের মাধ্যমে পুলিশ নজরদারি চালাচ্ছে।

এই পরিস্থিতিতে লকডাউন অমান্য করায় জাতীয় বিপর্যয় নিয়ন্ত্রণ আইন অনুযায়ী উত্তর হাওড়া থেকে একশোর বেশি লোককে গ্রেপ্তার করা হয়েছে। তাদের পাঠানো হচ্ছে হাওড়া আদালতে। লক ডাউন এর নিয়ম অনুযায়ী পুলিশের পক্ষ থেকে দুপুর ১২ টা পর্যন্ত দোকানপাট খোলা থাকার কথা। বেশ কিছু ব্যবসায়ী দুপুর ১২ টার পর দোকান খুলে রাখার জন্য ব্যাঁটরা থানা এলাকা থেকে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়, সবমিলিয়ে গ্রেপ্তার ২১৫।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here