প্রতিশোধস্পৃহায় উলটপুরাণ! অ্যাসিড হামলা করে ধৃত মা-মেয়ে

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২২ ডিসেম্বর: এতদিন প্রতিশোধস্পৃহায় মহিলাদের ওপর অ্যাসিড হামলা করতে দেখা গিয়েছে পুরুষদের। কিন্তু এবার উলট পুরাণ। কাজ যাওযার শোধ তুলতে এক মহিলার ওপর অ্যাসিড হামলা করলেন আরেক মহিলা। বন্দর এলাকার রাজাবাগানের সন্তোষপুর এলাকার ঘটনা। ঘটনায় অভিযুক্ত মা ফতেমা বিবি ও তার ১৮ বছরের মেয়েকে বর্ধমানের পূর্বস্থলী থেকে গ্রেফতার করেছে পুলিশ।

জেরার মুখে অভিযুক্ত মহিলা ফতেমা পুলিশকে জানিয়েছে, সে রাজাবাগানের একটি জাযগায় কাজ করত। একই জায়গায় তার থেকে ওপরে ছিলেন ওই আক্রান্ত মহিলা আঞ্জুম আরা। ঘটনা ২০১৭ সালের। এক ব্যক্তির সঙ্গে সম্পর্ক নিয়ে আঞ্জুম আরার সঙ্গে অভিযুক্ত ফতেমার ঝামেলা শুরু। কারণ ওই ব্যক্তিকে পছন্দ করতেন আক্রান্ত মহিলাও। তাই ফাতেমার সঙ্গে ওই পুরুষের সম্পর্ক তিনি মোটেই ভালোভাবে নিতে পারেননি। তার জেরে অভিযুক্ত ফতেমাকে কর্মস্থল থেকে তাড়িয়ে দেন আক্রান্ত মহিলা।

এর পর থেকেই প্রতিশোধ নেওয়ার অপেক্ষায় ছিলেন ফতেমা। অ্যাসিডও কিনে রেখেছিলেন। ঘটনার দিন আক্রান্ত ওই মহিলা নিজের বাড়ির রান্নাঘরে রান্না করছিলেন। মা ও মেয়ে দু’জন মিলে তার বাড়িতে আসে। আক্রান্ত মহিলা ভাবেন ফতেমা তার কাছে ক্ষমা চাইতে এসেছে। সেই ভেবে তিনি তাদের বাড়িতে ঢুকতে দিয়ে কথা বলতে শুরু করেন। আর প্রথমে ধীরে ধীরেই কথা বলতে শুরু করেন ফতেমাও। এর মধ্যেই কথা বলার ফাঁকে বোতল থেকে অ্যাসিড বের করে ওই মহিলার মুখে ছুড়ে দেন। মহিলা যন্ত্রণায় চিৎকার করে উঠলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায় ওই মহিলার। প্রতিবেশীরা এসে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান। পরে ওই মহিলা রাজাবাগান থানায় মা ও মেয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। দেড় বছর পর ওই দুজন অভিযুক্তের হদিশ পেয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here