জিয়াগঞ্জ হত্যাকাণ্ড নিয়ে ধর্মতলায় বিজেপির ধর্না সামনে আনলো মুকুল-দিলীপ দ্বন্দ্বকে

জিয়াগঞ্জ হত্যাকাণ্ড নিয়ে ধর্মতলায় বিজেপির ধর্না সামনে আনলো মুকুল-দিলীপ দ্বন্দ্বকে

তারক ভট্টাচার্য

আমাদের ভারত, কলকাতা, ১২ অক্টোবর: ছিল, তৃণমূলের পরিচালিত রাজ্য সরকারের অপশাসনের বিরুদ্ধে ধর্না। শনিবার তার বদলে ধর্মতলার রাজ্য বিজেপির ধর্নামঞ্চ হয়ে উঠল মুকুল রায় ও দিলীপ ঘোষের দ্বন্দ্বের প্রমাণ। এদিন ধর্নামঞ্চে গোড়া থেকেই হাজির থাকার কথা ছিল রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের। কিন্তু, তিনি আসেন বহুক্ষণ পর। মুকুল রায় ধর্নামঞ্চ ছেড়ে বেরিয়ে গেলে, তার পর। রাজ্য বিজেপি সূত্রের খবর, ধরনায় মুকুল রায় উপস্থিত থাকার কারণেই গোড়ার দিকে যোগ দেননি রাজ্য বিজেপি সভাপতি। মুকুল রায় মঞ্চ ছেড়ে চলে যাওয়ার পর, সেন্ট্রাল মেট্রো স্টেশনের কাছে রাজ্য বিজেপি অফিস থেকে দিলীপবাবু ধর্মতলার মেয়ো রোডে গান্ধিমূর্তির পাদদেশে আসেন।

ধর্নামঞ্চের একেবারে সামনে বসেছিলেন তরুণ বিজেপি নেতা শঙ্কুদেব পন্ডা। তাঁর ঠিক পাশেই বসেছিলেন রাজ্য বিজেপির পরিচিত মুখ সায়ন্তন বসু। ধরনা চলাকালীন দু’জনকে নিজেদের মধ্যে বারবার কথা বলতেও দেখা গেল। কিন্তু, রাজ্যপালের কাছে বিজেপি নেতাদের যাওয়ার প্রসঙ্গে এই দুই নেতা নিজেদের মধ্যে হাজারো কথা বলা সত্ত্বেও দু’রকম জবাব দিলেন। এর আগে রটেছিল, আজ রাজ্যপালের কাছেও যাবেন বিজেপি নেতারা। এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে শঙ্কু বলেন, ‘যাওয়া হবে।’ মুকুল রায়ের ঘনিষ্ঠ শঙ্কুর পাশ থেকে সরে বারবার সাংবাদিকদের সঙ্গে কথা বলতে উঠে এসে সায়ন্তন বসু বললেন, ‘রাজ্যপালের কাছে যাওয়ার কোনও সিদ্ধান্ত হয়নি। যদি কোনও সিদ্ধান্ত হয়, রাজ্য বিজেপি সভাপতি নেবেন।’

সায়ন্তন একথা বলার আগেই অবশ্য বিজেপির মিডিয়া সেলের এক কর্মী, দুই কমবয়সি মহিলা সাংবাদিককে বলে বসেছেন, ‘রাজ্যপালের সঙ্গে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার দেখা করতে যাবেন।’ অবশ্য সেই সময়, ওই দুই কমবয়সি মহিলা সাংবাদিকের সঙ্গে তিনি নিজের বিয়ের গল্প করছিলেন। জানাচ্ছিলেন, তিনি দু’টি বিয়ে করবেন। উত্তরবঙ্গে একজনকে এবং দক্ষিণবঙ্গে অন্যজনকে। সেসব গল্পের ফাঁকেই জয়প্রকাশবাবুর রাজ্যপালের কাছে যাওয়ার কথাটা বিজেপির মিডিয়া সেলের ওই যুবক কর্মী জানান। প্রতিশ্রুতিও দেন, দিলীপ ঘোষকে দিয়ে ধর্নাস্থলের কাছেই সাংবাদিক বৈঠক করাবেন বলে। যদিও, দিলীপ ঘোষ যা বলার, ধর্নামঞ্চ থেকেই জানানোর সিদ্ধান্ত নেওয়ায়, মিডিয়া সেলের ওই কর্মী প্রতিশ্রুতি পালন করতে পারেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 5 =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.