বিধান সভা ভোটে বাংলায় দলের দেখভাল করবেন আপ্লুত মুকুল

সাথী দাস, পুরুলিয়া, ২৭ সেপ্টেম্বর: একুশের বিধানসভায় কার্যত বিজেপির ভোট পরিচালনার করবেন মুকুলই। রবিবার, পুরুলিয়ায় জেলার হুটমুড়া এলাকায় দলের ‘কার্যকারিনী সভা’য় যোগ দিতে এসে প্রকারান্তরে সেই ইঙ্গিতই দিলেন বিজেপির কেন্দ্রীয় কমিটির নব নিযুক্ত সহ সভাপতি মুকুল রায়। তিনি কেন্দ্রীয় সাংগঠনিক পদ পাওয়ায় আপ্লুত। এই কথা প্রকাশ করার পর তিনি প্রত্যয়ের সঙ্গে বলেন, “আমি এই রাজ্যে জন্মেছি। এই রাজ্যের মানুষের প্রতি একটা দায়বদ্ধতা রয়েছে আমার।” বিধানসভা নির্বাচনে দলের পরিচালনার কাজের দায়িত্বের জন্য না বলা হলেও তাঁর এই দায়বদ্ধতা থেকেই দেখভাল করবেন বলে পরিষ্কার তিনি জানান।

যদিও এ প্রসঙ্গে তিনি বলেন, পশ্চিমবঙ্গের সঙ্গে পার্শ্ববর্তী রাজ্য বিহার, ওড়িশা, অসমেও বিধানসভা নির্বাচন রয়েছে। দল কোন রাজ্যের কোন ভোট পরিচালনার দায়িত্ব দেয় তা এখনই পরিষ্কার নয়। সাংগঠনিক সভায় এসে জেলার নেতাকর্মীদের উজ্জীবিত করার উদ্দেশ্যে বলেন, “বিজেপির মাঠ বড়। সেই মাঠে উন্মুখ হয়ে থাকা মানুষ ভর্তি হয়ে থাকছেন।”

এক প্রশ্নের উত্তরে অভিজ্ঞ রাজনীতিক মুকুল বলেন, “পুরোনো দলের (তৃণমূল) বিধায়ক বা সাংসদদের বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে আমি কোনও কথা বলব না। তৃণমূল স্তরের বহু মানুষ বিজেপিতে যোগ দেওয়ার জন্য প্রস্তুত আছে। তারা জেলা সভাপতি ও রাজ্য সভাপতির সাথে কথা বলে অতি শীঘ্রই বিজেপিতে যোগ দেবেন।

পাশাপাশি রাহুল সিনহার বিষয়ে তিনি বলেন, “রাহুল সিনহা দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তি। তার নেতৃত্বে দল অনেকটা এগিয়ে এসেছে। দলের একটু মতপার্থক্য থাকেই। শীঘ্রই সব সমস্যার সমাধান হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here