হুগলীর একাধিক এলাকা কনটেনমেন্ট হিসাবে চিহ্নিত

আমাদের ভারত, হুগলী, ২১ এপ্রিল: হাওড়ার পর এবার হুগলী, গত কয়েকদিনের পরিসংখ্যান থেকে এবার হুগলী জেলার পুর এলাকা সহ বেশ কয়েকটি পঞ্চায়েত এলাকাও নজরবন্দি জেলা প্রশাসনের। হাওড়া জেলা লাগোয়া ডানকুনি থেকে উত্তরপাড়া হয়ে গঙ্গা পারের চন্দননগর পুরনিগম পর্যন্ত মোট নয়টি পুরসভা এলাকার সবকটি ওয়ার্ডই কনটেনমেন্ট হিসাবে চিহ্নিত হল। কনটেনমেন্ট অর্থাৎ এই সমস্ত এলাকা থেকে করোনা ছড়ানোর বেশী প্রবণতা রয়েছে। পাশাপাশি শ্রীরামপুর-উত্তরপাড়া ব্লক, চন্ডিতলা -১ ব্লক ও জাঙ্গীপাড়া ব্লকের বেশ কয়েকটি পঞ্চায়েত এলাকাও কনটেনমেন্ট হিসাবে চিহ্নিত করা হয়েছে। এই সমস্ত এলাকায় পুলিশ-প্রশাসনের আলাদা নজরদারি যেমন থাকবে, তেমনই এই সব এলাকায় বাজার দোকান থেকে মানুষের গতিবিধিও নিয়ন্ত্রণ করা হবে।

লকডাউন চলাকালীন হুগলী জেলার বেশ কয়েকটি বাজার এলাকা থেকে লকডাউন উপেক্ষা করার অভিযোগ আসছিল। গত কয়েকদিনে এই এলাকা গুলি থেকে বেশ কয়েকটি রিপোর্ট পজিটিভ আসায় এবার কড়া হতে হল
প্রশাসনকে বলে মত জেলা প্রশাসনের আধিকারিকদের। এই সব এলাকায় মঙ্গলবারই প্রশাসনের তরফে মাইকিং করে জানিয়ে দেওয়া হয় সকাল ন’টা থেকে দুপুর বারোটা পর্যন্ত দোকান বাজার খোলা থাকবে। তারপর শুধুমাত্র ওষুধের দোকান ছাড়া আর কোনো দোকান খুলে রাখা যাবে না। এমনকি এরপর থেকে প্রয়োজনীয় প্রমাণ বা নথি ছাড়া কেউ বাড়ির বাইরে বেরতেও পারবেন না। পরবর্তী নির্দেশ পর্যন্ত এই নিয়ম কার্যকর থাকবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here