নারী শক্তিকে শ্রদ্ধা জানিয়ে মিউজিক ভিডিও “অয়ি গিরি নন্দিনী”

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ১৮ সেপ্টেম্বর: রিলিজ হল আরশি’র নতুন মিউজিক ভিডিও “অয়ি গিরি নন্দিনী”। দেবীপক্ষের সূচনায় নারী শক্তিকে সম্মান জানিয়ে,”আরশি” ইউ টিউব চ‍্যানেলের উদ‍্যোগে সমাজের বিভিন্ন ক্ষেত্রের নারীদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে আনা হয়েছে এই মিউজিক ভিডিওটিতে। 

দৈনন্দিন জীবনে সমাজের বিভিন্ন অংশের নারীদের জীবন সংগ্রামের টুকরো টুকরো কাহিনীকে দৃশ‍্যায়িত করা হয়েছে “অয়ি গিরি নন্দিনী” গানটির মাধ্যমে। গানটি গেয়েছেন সুপর্ণা ওঝা। মিউজিক সংযোজন করেছেন অ‍্যারোন ডার্নাল।স্বাতীদে’র সহযোগিতার পুরো বিষয়টির চিন্তাভাবনা ও সিনেমাটোগ্রাফি করেছেন অয়ন দাস। মিউজিক ভিডিওতে রাজীব খানের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করছেন নৃত্যশিল্পী মৈথিলী চ‍্যাটার্জি। এডিটের কাজ করেছেন সৌরভ কোনার। 

ঝাড়গ্রামের আদিবাসী পাড়া, খড়্গপুরের কিন্নর পাড়া, মোহনপুরের মৃৎশিল্পী পাড়ার মহিলাদের থেকে শুরু করে সমাজের আরও বিভিন্ন ক্ষেত্রের মহিলাদের জীবন সংগ্রামের​ টুকরো টুকরো খন্ড চিত্র উঠে এসেছে এই মিউজিক ভিডিওটিতে। বৃহস্পতিবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের ফ্লিম সোসাইটি সভাগৃহে স্বাস্থ্য বিধি মেনে সীমিত সংখ্যক অতিথিদের উপস্থিতিতে​ আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখিকা ও সমাজকর্মী রোশেনারা খান শিক্ষিকা সুতপা বসু, সমাজসেবী চন্দ্রিমা সামন্ত, নৃত্যশিল্পী ঈশিতা চট্টোপাধ্যায়, তপস্বিনী ভট্টাচার্য, সমাজসেবী রীতা বেরা, বর্ষা মুখার্জি, মহুয়া রায়, সময় বাংলার কর্ণাধার জয়ন্ত মন্ডল, কোলাজের কর্ণাধার তাপস জানা, শিক্ষক ও সমাজকর্মী সুদীপ কুমার খাঁড়া, গায়ক দীপঙ্কর শীট, অর্ণব সেন প্রমুখ। গোটা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাচিক শিল্পী মোম চক্রবর্তী। স্বাস্থ্য বিধি মেনে এই অনুষ্ঠান আয়োজনে আরশিকে বিশেষ সহযোগিতা করেন কোলাজের কর্ণাধার তাপস জানা। আরশি’র পক্ষে অয়ন দাস জানান, মহালয়ায় একটু নতুন কিছু করার ইচ্ছে থেকে তাঁরা এই কাজটি করেছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here