বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে ইডির তদন্তের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রকের দ্বারস্থ হচ্ছে মুসলিম রাষ্টীয় মঞ্চ

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ১২ আগস্ট: বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে অমিত শাহের দফতরে নালিশ জানাবে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের। এই সংগঠনটি কোথা থেকে টাকা পায়, তার তদন্তের দাবিতে ইডির দপ্তরেও অভিযোগ জানাবে। বুধবার সংগঠনের রাজ্য সংযোজক আলি আফজল চাঁদ এই কথা জানান। বিজেপি এবং সংঘ ঘনিষ্ট মুসলি সংগঠনকে বয়কট করার ব্যাপারে বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশন যে ফতোয়া দিয়েছে তার পরই মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের এই সিদ্ধান্ত। আলি আফজল চাঁদ বলেন, বাংলার মুসলিমরা কোন রাজনৈতিক দল করবে তা কোনও ধর্মীয় সংগঠন স্থির করতে পারে না।

প্রসঙ্গত, মঙ্গলবার বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে বাংলার মুসলিম সমাজ বিজেপি সহ সংঘ ঘনিষ্ট মুসলিমদের বয়কট করবে। বিজেপি ও সংঘ ঘনিষ্ঠ মুসলিম সংগঠন না করার জন্য বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশন রাজ্যের মুসলমাদের কাছে আবেদন জানিয়েছেন। সেই পরিপ্রেক্ষিতে আলি আফজল চাঁদ বলেন, ইমামরা কখনই রাজনীতি নিয়ে কথা বলতে পারেন না। রাজনীতি নিয়ে কথা বলে উল্টে তারাই ইসলামকে অপমান করেছেন। এমনকি রাম মন্দির তৈরি নিয়ে সুপ্রিমকোর্টের নির্দেশকে কটাক্ষ করেছে। যার জন্য এই সংগঠনটির বিরুদ্ধে আমরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দ্বারস্থ হচ্ছি। সংগঠনের কয়েকজন সদস্য বাংলায় হিংসার বাতাবরণ তৈরি করছেন বলে অভিযোগ করেন আলি আফজল চাঁদ। তিনি বলেন, যারা এমন করছেন সেই সদস্যদের বিরুদ্ধে অমিত শাহের দফতরের কাছে নালিশ জানাবেন।

অভিযোগ জানানোর পাশাপশি বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশনের আর্থিক দিক ক্ষতিয়ে দেখার জন্য মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ ইডিকেও চিঠি দেবে বলে জানান আলি আফজল চাঁদ। তিনি বলেন, এই সংগঠনটি কোথা থেকে অর্থ পাচ্ছে তা কেন্দ্রের তদন্ত করা উচিত। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি–ই পারে এর তদন্ত করতে। তাই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে রাজ্য মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ অনুরোধ করবে বেঙ্গল ইমাস অ্যাসোসিয়েশনের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিয়ে তদন্ত করা হোক। তাহলেই অনেক সাপ গর্ত দিয়ে উঠে আসবে বলে জানালেন আলি আফজল চাঁদ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here