আজ তিন তালাক অপরাধ বড় ভাইয়ের জন্যেই, মোদীকে রাখী পাঠালেন মুসলিম মহিলারা

আজ তিন তালাক অপরাধ বড় ভাইয়ের জন্যেই, মোদীকে  রাখী পাঠালেন মুসলিম মহিলারা

আমাদের ভারত,১১ আগস্ট: মোদী তাদের বড় ভাইয়ের মতো। তাই প্রধানমন্ত্রীকে রাখী পাঠালেন বারাণসীর মুসলিম মহিলারা। তাদের দাবি মোদীর জন্যই অপরাধের তালিকায় এসেছে তিন তালাক। দৈন্যদশা থেকে মুক্তি পেয়েছেন তারা। আর সেই জন্যই প্রধানমন্ত্রী তথা তাদের সাংসদকে নিজের হাতের তৈরি রাখী পাঠালেন বারাণসীর মুসলিম মহিলারা।

রামপুরের বাসিন্দা হুমা বানো বলেন, মোদীকে রাখি পাঠিয়েছি। ওনার জন্যই তিন তালাক আজ অপরাধ। দেশের সব মুসলিম মহিলাদের কাছে তিনি বড় ভাইয়ের মতো। তাই দাদার জন্য আমরা রাখী বানিয়েছি।


রাখী বানিয়ে পাঠানো মুসলিম মহিলারা বলেন, যেভাবে প্রধানমন্ত্রী মোদী তিন তালাকের মত কুপ্রথায় ইতি টেনেছেন তা কেবল একজন বড় ভাই করতে পারেন। তাই নিজের ভাইয়ের জন্য আমরা নিজে হাতে রাখি বানিয়ে পাঠাচ্ছি। রাখির ওপরের মোদীর ছবি লাগানো হয়েছে। মহিলারা বলেন মোদীজি আমাদের দৈন্যদশা থেকে মুক্তি দিয়েছেন। আগামী প্রজন্মের মুসলিম মহিলারা ওই তিন তালাক থেকে রেহাই পেলো। সেই জন্যেই আমরা এই পবিত্র বন্ধন রাখী পাঠাচ্ছি মোদীকে। তারা বলেন, ‘আমাদের মন থেকে তিন তালাকের ভয় চলে গেছে। ভবিষ্যতে তিন তালাক নিয়ে ভয় আরো কমে যাবে।’ সমাজসেবী হুমা বানোয়াট বলেন, রাখী একটা পবিত্র সম্পর্ক তৈরি করে, সেটা হিন্দু হোক বা মুসলিম হোক সবার মধ্যেই। রাখীর মাধ্যমে ভাই বোনের একটা সুন্দর সম্পর্ক তৈরি হয়। মোদী আমাদের কষ্ট বুঝেছেন, তিন তালাক থেকে মুক্তি দিয়েছেন। গোটা দেশের মুসলিম মহিলাদের ওনাকে রাখী পাঠানো উচিত বলে মনে করেন হুমা।

অন্যদিকে, প্রচার পাওয়ার জন্য এই চমক দিতে চেয়েছেন ওই মহিলারা বলে দাবি করেছেন ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লীগ। সংগঠনের রাজ্য সভাপতির দাবি এটা আরএসএসের মুসলিম শাখা সংগঠন। ভাড়া করে নিয়ে এসে তারা এই কাজ করেছে। ক্ষমতাসীনদের চাপে লোভী মানুষদের এই কাজ করতে বাধ্য করা হচ্ছে। এটা শুধুই সরকারের প্রচার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =