“দেশভাগের সময়েই পাকিস্তানে চলে যাওয়া উচিত ছিল মুসলিমদের, শুধু সনাতনীদের এদেশে থাকতে হতো,” বদরুদ্দিন আজমলকে পাল্টা দিলেন গিরিরাজ সিং

আমাদের ভারত, ৪ ডিসেম্বর: দেশভাগের সময়ই যদি সব মুসলমান পাকিস্তানে চলে যেত তাহলে আজ যে মুসলিম নেতারা হিন্দুদের গালিগালাজ করছে সেই পরিস্থিতি তৈরি হতো না। দেশ ভাগের পর শুধু সনাতন ধর্মাবলম্বীদেরই এদেশে থাকা উচিত ছিল। মুসলিম নেতা বদরুদ্দিন আজমলের হিন্দুদের সম্পর্কে বিতর্কিত মন্তব্যের পাল্টা জবাব দিতে গিয়েই একথা বলেছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

গিরিরাজ বলেছেন, ভারতে থেকে হিন্দুদের গালাগালি করছেন বদরুদ্দিন আজমল, আসাদউদ্দিন ওয়াইসিরা। দেশভাগ যখন দ্বিজাতি তত্ত্বের ভিত্তিতে হয়েছিল তখন সব মুসলমানের পাকিস্তানেই চলে যাওয়া উচিত ছিল। তাহলে আজমল এবং ওয়েসির মতো লোকেরা হিন্দুদের গালাগালি করার সুযোগ পেত না। তার কথায় ভারত শুধুমাত্র অমুসলিমদের বাসস্থান হওয়া উচিত ছিল। সনাতন ধর্মাবলম্বীদের কেবলমাত্র এখানে থাকা উচিত ছিল। মুসলিমদের পাকিস্তানের থাকা উচিত ছিল।

কেন্দ্রীয় মন্ত্রী এই মন্তব্য করেছেন অসমের মুসলিম নেতা বদরুদ্দিন আজমলের এক বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতেই। দুদিন আগে আজমল বলেছিলেন, বিয়ের আগে দু তিনজন মহিলার সঙ্গে অবৈধ সম্পর্ক রাখে হিন্দুরা। কিন্তু তারা সন্তানের জন্ম দেয় না। তাই জনসংখ্যা বাড়ে না। জনসংখ্যা বাড়াতে চাইলে মুসলিমদের নীতি অনুসরণ করা উচিত। আজমলের এই মন্তব্যকে হিন্দুদের অপমান হিসেবেই দেখেছেন গিরিরাজ। সরাসরি তিনি বলে দিয়েছেন আজমল ওয়াইসিরা আসলে সনাতন ধর্মকে অপমান করে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here