বিজেপির সর্বভারতীয় সভাপতি হলেন জে পি নাড্ডা

আমাদের ভারত,২০ জানুয়ারি: বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হলেন জেপি নাড্ডা। সোমবার দিল্লিতে বিজেপির সদরদপ্তরের সভাপতি নির্বাচনের আয়োজন হয়েছিল।সেখানে সর্বসম্মতিক্রমে দলের সভাপতি নির্বাচিত হয়েছেন নাড্ডা। অমিত শাহের হাত থেকে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

অমিত শাহ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দায়িত্ব পাওয়ার পর থেকেই মোটামুটি ঠিকই ছিল যে বিজেপির সর্বভারতীয় সভাপতি পদের দায়িত্ব নেবেন নাড্ডা। এর আগে তাকে বিজেপির কার্যনির্বাহী সভাপতি করা হয়েছিল। আজ তিনি পূর্ণ দায়িত্ব পেলেন।

প্রায় আট মাস ধরে দলের কার্যকরী সভাপতি পদ দায়িত্ব সামলাচ্ছেন। এবার সর্বসম্মতিক্রমে তার হাতে দলের দায়িত্ব তুলে দেওয়া হল। আগামী তিন বছরের জন্য সভাপতি পদের দায়িত্ব সামলাবেন জগৎ প্রকাশ নাড্ডা। সোমবার বেলা ১০ টায় মনোনয়নপত্র জমা দেন তিনি। অন্য কেও ওই পদে প্রতিদ্বন্ধিতা না করায় ভোটাভুটি ছাড়াই দুপুর আড়াইটে নাগাদ দলের সভাপতি হিসেবে তার নাম ঘোষণা করেন রাধামোহন সিং।

এদিন বিজেপির সদর দপ্তরে হাজির ছিলেন অমিত শাহ, রাজনাথ সিং, নিতীন গড়কড়ি সহ একাধিক বিজেপির মন্ত্রীরা।

গত বছর জুন মাসে নরেন্দ্র মোদীকে চিঠি লিখে অমিত জানিয়েছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী এবং দলের সভাপতির মত দুটি গুরুত্বপূর্ণ পদ একসাথে সামাল দেওয়া তার পক্ষে সম্ভব নয়। তখন থেকেই উত্তরসূরির খোঁজ শুরু হয়। তখনই উঠে আসে নাড্ডা নাম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here