যেকোনো সর্বজনীন জায়গা ও রাস্তায় নমাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি

যেকোনো সর্বজনীন জায়গা ও রাস্তায় নমাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি

আমাদের ভারত, ১৪ আগস্ট: যে কোনও সার্বজনীন জায়গা ও রাস্তায় আর নমাজ পড়া যাবে না। হ্যাঁ সারা উত্তর প্রদেশে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে প্রশাসনের তরফে।

রাজ্যের যে কোনও সর্বজনীন জায়গায় নামাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। একই সঙ্গে রাস্তা অবরুদ্ধ করেও নমাজ পড়া যাবে না বলে জানিয়ে দিয়েছে প্রশাসন।

ডিজিপি ওপি সিং বলেন, সর্বজনীন যে জায়গাগুলি রয়েছে সেখানে আর নমাজ পড়ার অনুমতি দেওয়া হবে না। সাধারণ মানুষ যাতে অসুবিধায় না পড়েন সেকথা ভেবে মেরঠ এবং আলিগড়ে কিছুদিন আগেই এই ব্যবস্থা নেওয়া হয়েছিল। এবার গোটা রাজ্যে তা লাগু করা হবে। তিনি বলেন, বিশেষ কোনও উৎসবে যখন প্রচুর মানুষ একত্রিত হবে, অগ্রিম জেলা প্রশাসন অনুমতি নিলে ভাবনা চিন্তা করা হবে অনুমতি দেওয়ার বিষয়ে। কিন্তু প্রতি শুক্রবার কোনো রাস্তা আটকে কিংবা সর্বজনীন জায়গায় নমাজ পড়ার অনুমতি দেওয়া হবে না।

ডিজিপি বলেন, ইতিমধ্যেই সমস্ত জেলা পুলিশ এবং অন্য আধিকারিকের কাছে এই নির্দেশ পাঠানো হয়েছে।
বলা হয়েছে যে কোনও রাস্তার অবরুদ্ধ করে নমাজ পড়া যাতে না হয় তা সুনিশ্চিত করতে। ডিজিপি বলেন আলিগড় জেলা প্রশাসন প্রথমে সার্কুলার জারি করে রাস্তায় বসে নামাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি করে। সেটা সফলতার সঙ্গে তা চালু করা সম্ভব হয়েছে।

ডিজিপি বলেন, জেলা আধিকারিকদের মৌলভী এবং মসজিদ প্রশাসনের সাথে বৈঠক করার কথা বলা হয়েছে, যাতে রাস্তায় নমাজ পড়ার কারণে সাধারণ মানুষের যেন কোনো সমস্যা তৈরি না হয়।

সুপরিচিত সুন্নি মৌলভী এবং অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সদস্য মৌলানা খালিদ রাশিদ ফিরিঙ্গি মহলি বলেন, অল্প কিছু মসজিদ রয়েছে যেখানে তার পরিসরের বাইরে নমাজ পড়া হয়। তিনি বলেন, আগেও আমরা মুসলিমদের আপিল করেছি যে তারা যেন সড়ক অবরুদ্ধ করে নমাজ না পড়েন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + six =