দেশের সংসদ চাইলেই পাক অধিকৃত কাশ্মীর নিয়ে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ করব: সেনাপ্রধান

আমাদের ভারত,১১ জানুয়ারি: সেনা যে কোনো চ্যালেঞ্জের মোকাবিলা জন্য একেবারে তৈরি। আর দেশের সংসদ যদি চায় পাক অধিকৃত কাশ্মীর নিয়ে আমারা প্রয়োজনীয় পদক্ষেপ করন। সেনাপ্রধানের দায়িত্ব নেওয়ার পর প্রথম সাংবাদিক সম্মেলনে দৃঢ় আত্মবিশ্বাসের সুরে এমনটাই বললেন মনোজ মুকুন্দ নারাভানে।

শনিবার দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেনাপ্রধান নারাভানে বলেন, দেশের উত্তর সীমান্তে যেকোনো চ্যালেঞ্জের মোকাবিলা করতে প্রস্তুত সেনা। আমাদের জাওয়ানদের যে কোনও কাজের দক্ষতা রয়েছে। সেনাবাহিনী হিসেবে আমরা দেশের সংবিধানের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সেনাপ্রধান নারাভানেকে সাংবাদিকরা প্রশ্ন করেন, দেশের নেতারা বলেন যে পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হওয়া উচিত তেমনটা কি হতে পারে? প্রশ্নের উত্তরে নারাভানে বলেন, সংসদে ইতিমধ্যেই সিদ্ধান্ত হয়ে রয়েছে যে সম্পূর্ণ জম্মু-কাশ্মীর ভারতের অংশ। তাই সংসদ নির্দেশ দিলেই পাক অধিকৃত কাশ্মীর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে সেনার তরফে। তার জন্য সেনা সবসময় প্রস্তুত।

ভারত-পাক সীমান্তে পাকিস্তানি সেনার তৎপরতা নিয়ে সেনা প্রধান বলেন, নিয়ন্ত্রণ রেখায় সব সময় সজাগ থাকে জওয়ানরা। রোজই আসে গোয়েন্দা রিপোর্ট। সেগুলিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হয়। আর সেই কারণেই পাক সেনার একাধিক তৎপরতা তৎক্ষণাৎ রুখে দেওয়া সম্ভব হয়েছে‌।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here