আইএনটিটিইউসি’র অফিসে ২৪ ঘন্টা পরেও খুললো না জাতীয় পতাকা, আইনের দৃষ্টি আকর্ষণের দাবি স্বাধীনতা সংগ্রামী পরিবারের সদস্যের

15

আমাদের ভারত, বালুরঘাট, ২৭ জানুয়ারি: বালুরঘাট বাসস্ট্যান্ডের আইএনটিটিইউসির অফিসে উত্তোলনের ২৪ ঘন্টা পরেও খুললো না জাতীয় পতাকা। সমালোচনায় সরব জেলা আইএনটিটিইউসির সভাপতি। আইনের দৃষ্টি আকর্ষণের দাবি স্বাধীনতা সংগ্রামী পরিবারের সদস্যের।

পশ্চিমবাংলাকে বাংলাদেশ বানাতে চায় তৃণমূল, তাই জাতীয় পতাকার মর্যাদা তাদের কাছে নেই। রাতেও উড়ছে পতাকা বললেন সাংসদ। রবিবার সাধারণতন্ত্র দিবসে জাতীয় পতাকা উত্তোলনের ২৪ ঘন্টা পরেও তা অবনমন করেননি বালুরঘাটে তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতৃত্বরা বলে অভিযোগ। আর যাকে ঘিরেই শোরগোল পড়েছে বালুরঘাট শহরে। জাতীয় পতাকার অবমাননা নিয়ে নেতৃত্বদের সমালোচনায় সরব হয়েছেন খোদ সংগঠনের জেলা সভাপতি মজিরুদ্দিন মন্ডলও।

দক্ষিণ দিনাজপুর জেলা আইএনটিটিইউসির সভাপতি মজিরুদ্দিন মন্ডল জানিয়েছেন, কে পতাকা তুলেছে তা জানা নেই। তবে যারা তুলেছেন তাঁরা জানেই না ২৬শে জানুয়ারির মানে কি। বিষয়টি গুরুত্ব সহকারে দেখার আশ্বাসও দিয়েছেন তিনি।

বালুরঘাটেরস্বাধীনতা সংগ্রামী পরিবারের সদস্য তথা আইনজীবী সুশোভন চ্যাটার্জি জানিয়েছেন, এমন ঘটনা হয়ে থাকলে তা দেশ এবং সংবিধানের পক্ষে অপমাণ জনক। এই বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

রবিবার সারা দেশের সাথে দক্ষিণ দিনাজপুরেও পালিত হয় ৭১তম সাধারণতন্ত্র দিবস। বিভিন্ন স্কুল কলেজ সহ শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি বেসরকারি সংস্থা প্রায় প্রতিটি ক্ষেত্রে দেশের প্রতি সম্মান জানিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। যেখানে বালুরঘাট শহরের পৌর বাসস্ট্যান্ডে আইএনটিটিইউসির কার্যালয়ের সামনেও উত্তোলন হয় জাতীয় পতাকা। অভিযোগ সোমবার রাত পর্যন্তও নামানো হয়নি ওই পতাকা। এদিন সকাল থেকেও এনিয়ে নেতা কর্মীদের তেমন কোনও হেলদোল না থাকায় একইরকম ভাবে উড়তে থাকে জাতীয় পতাকা। আর যাকে ঘিরেই তৈরি হয়েছে তুমুল বিতর্ক।

বাসস্ট্যান্ডের এক ব্যবসায়ী সুজিত হাজরা বলেন, আইএনটিটিইউসির অফিসের সামনে কাল থেকেই দেখছেন জাতীয় পতাকা উড়তে। রাতেও নামেনি। দায়িত্বজ্ঞান না থাকায় কেউ নামানোরও প্রয়োজন বোধ করেনি।

বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বলেন, তৃণমূল পশ্চিমবঙ্গকে বাংলাদেশ বানাতে চাইছে। তাই এদের কাছে জাতীয় পতাকার কোনও গুরুত্ব নেই। রাতেও এদের কার্যালয়ের সামনে উড়ছে জাতীয় পতাকা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here