রামমন্দিরের শিলান্যাস নিয়ে রাজ্যের গোয়েন্দাদের সতর্ক করলেন নবান্নের কর্তারা

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ৪ আগস্ট: ৫ আগস্ট রামমন্দিরের শিলান্যাস নিয়ে সতর্ক রাজ্যের গোয়েন্দারা। আর কয়েকঘন্টা পরেই বুধবার অযোধ্যায় হবে রাম মন্দিরের ভূমি পূজা। যা নিয়ে রাজ্যের রাজনীতির মাটি উত্তপ্ত হতে শুরু করেছে। আগামীকাল আবার করোনার জন্য লকডাউন। যা নিয়েই জলঘোলা হতে শুরু করেছে, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ইতিমধ্যেই জানিয়েছেন রামমন্দিরের ভূমি পূজার জন্য তারা লকডাউন মানবেন না। পাল্টা বিজেপিকে সোমবার হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনিও পরিষ্কার জানিয়েছেন আইন ভাঙলে প্রশাসন তার মতো করে ব্যাবস্থা নেবে। দুই যুযুধান পক্ষের বক্তব্য ও পাল্টা বক্তব্যে রাজনীতির মাটি ক্রমশই উত্তপ্ত হতে শুরু করেছে।

নবান্ন সূত্রের খবর, বুধবার যাতে আইনশৃঙ্খলা নিয়ে রাজ্যের বিরুদ্ধে প্রশ্ন না ওঠে তার জন্য সতর্ক গোয়েন্দারা। প্রত্যেক জেলার পুলিশ সুপারদের বিশেষ ভাবে সতর্ক করা হয়েছে। জেলার গোয়েন্দা বিভাগকে সতর্ক করা হয়েছে। ডিআইবির কর্তাদের বিশেষ ভাবে সতর্ক করা হয়েছে। অন্যদিকে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগও সতর্ক। শহরে যে কোনও রকম অশান্তি এড়াতে সতর্ক করা হয়েছে থানাগুলিকে।

নবান্নের কর্তারা মনে করছেন রামমন্দির ইস্যু রাজ্য বিজেপির অন্যরকম হাতিয়ার। তাই আগামীকাল রামমন্দির নিয়ে সকাল থেকেই মাঠে নামতে চাইবেন উগ্রহিন্দুত্ববাদী সমর্থকরা। যাতে সরকার পক্ষের সঙ্গে তাদের অশান্তি হয়। তাহলেই রাজ্য সরকারকে হিন্দু বিরোধী তকমা লাগিয়ে প্রচার করা সম্ভব হবে। রাজ্য সরকারও গোয়েন্দা মারফৎ উগ্রহিন্দুত্ববাদীদের এমন কৌশল ইতিমধ্যেই জানতে পেরেছেন। তাই রাজ্যও চাইবে বুধবার সকালের পর থেকে গোটাদিনটা খুব সন্তর্পনে সামলাতে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here