বায়ুসেনার পাশাপাশি করোনা যোদ্ধাদের কুর্নিশ জানাল নৌবাহিনী, স্থলসেনাও

চিন্ময় ভট্টাচার্য, আমাদের ভারত, ৩ মে: দেশের বায়ুসেনার পাশাপাশি রবিবার করোনা যোদ্ধাদের ধন্যবাদ জ্ঞাপন করল নৌবাহিনীও। দেশের ইস্টার্ন নৌ কম্যান্ডের ‘আইএনএস জালাশওয়া’ জাহাজ এদিন জলে গা ভাসিয়েছে ডেকের ওপর ইংরেজি ভাষায় ‘থ্যাংক ইউ’ লিখে। পাশাপাশি, স্থলসেনাও নানাভাবে করোনা যোদ্ধাদের কুর্নিশ জানিয়েছে এদিন। হাসপাতালগুলো তো বটেই, এদিন পুলিশ যুদ্ধস্মারকের ওপরও কপ্টার থেকে পুষ্পবৃষ্টি করেছে দেশের সশস্ত্র বাহিনী।

প্রধানমন্ত্রীর দফতর থেকে প্রতিরক্ষা মন্ত্রক, প্রতিটি কেন্দ্রীয় মন্ত্রকই এদিন এই পুষ্পবৃষ্টির ভিডিও ও ছবি নিজেদের সোশ্যাল সাইটে শেয়ার করেছে। প্রতিটি রাজ্যে আলাদা আলাদা কপ্টারকে এই পুষ্পবৃষ্টির ভার দেওয়া হয়েছিল। পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালের পাশাপাশি, দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতাল, রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতাল, দীনদয়াল উপাধ্যায় হাসপাতাল, মুম্বইয়ের কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল, কস্তুরবা গান্ধী হাসপাতাল-সহ দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ওপরও এদিন আকাশ থেকে পুষ্পবৃষ্টি করা হয়েছে।

এদিনই দেশে তৃতীয় দফায় লকডাউনের মেয়াদ বাড়িয়েছে সরকার। নতুন মেয়াদ বৃদ্ধি করে ১৭ মে করা হয়েছে। তা নিয়ে জনমানসে ক্ষোভের অন্ত নেই। পাশাপাশি, শ্রমিক স্পেশ্যালে টিকিটের দাম যাত্রীদের দিতে হবে বলেও জানানো হয়েছে। তাতেও ক্ষুব্ধ দেশবাসী। এসবের মধ্যেই এদিনের পুষ্পবৃষ্টি যেন একটুকরো ঠান্ডা বাতাস বইয়ে দিয়ে গেল বলেই মনে ক রছেন কোভিড যোদ্ধারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here