বিয়ের আগে কনের পর্যাপ্ত না ঘুম না হলে ভয়ঙ্কর বিপদ

বিয়ের আগে কনের পর্যাপ্ত না ঘুম না হলে ভয়ঙ্কর বিপদ

আমাদের ভারত ডেস্ক, ৫ এপ্রিল: সামনেই বিয়ে কেনাকাটা, নিমন্ত্রণ আর বাদ বাকি কাজ প্রায় শেষের পথে। কিন্তু হাজার ব্যস্ততা, সেইসঙ্গে মনে ভয়। তার ওপর ঘুম প্রায় হচ্ছেই না। বিয়ের আগে কনের যদি এমন অবস্থা হয়, তবে কিন্তু বিপদ। অপর্যাপ্ত ঘুমের ছাপ পড়বে চেহারায়। বিয়ের দিন সাজলেও চেহারার ক্লান্তি তা ঢেকে দেবে। তাই জেনে নিন, বিয়ের আগে কেন ঘুমানো প্রয়োজন-

যকৃৎ আমাদের শরীরের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। ঘুমোনোর সময় যকৃতে একরকম উৎসেচক তৈরি হয়, যা শরীরকে আর্দ্র রাখতে সাহায্য করে। আর পর্যাপ্ত ঘুম না হলে শরীর শুষ্ক হয়ে যায়।

ঘুমের সময় আমাদের শরীর ত্বকের গঠন ও মেরামতির কাজ করে। ত্বককে করে তোলে প্রাণবন্ত। ঘুম কম হলে তাই সহজেই চেহারায় বয়সের ছাপ ফুটে ওঠে।

মানসিক চাপ বা স্ট্রেস দূর করে ঘুম। অক্সিজেন, নাইট্রোজেন, ব্লাড সুগার ও হরমোনের মাত্রা পর্যাপ্ত ঘুমের মাধ্যমেই নিয়ন্ত্রণে রাখা যায়। বিয়ের আগে না ঘুমালে ক্লান্ত হয়ে ওঠে শরীর। আর, শরীরকে করে তোলে অসুস্থ।

শরীরে জলের পরিমাণ বজায় রাখতেও ঘুম জরুরি। জলের অভাবে ত্বক হয়ে ওঠে শুষ্ক। কোনও মেকআপই এই শুষ্কতা ঢাকতে পারে না। এজন্য বিয়ে আগে প্রতিদিন ঘুমাতে হবে।

ঘুম কম হলে কমতে বা বাড়তে পারে ওজনও। সঠিক ওজন ধরে রাখতে পর্যাপ্ত ঘুম খুবই প্রয়োজন।

ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখতেও পর্যাপ্ত ঘুম প্রয়োজন। বিয়ের আগে ঘুমোতে হবে নিয়ম করে। নাহলে, চেহারায় ক্লান্তি ফুটে উঠবে।

চুল ঝড়ে পড়া, চুলের রুক্ষতা বা চুলের যাবতীয় সমস্যার কারণ হতে পারে অপর্যাপ্ত ঘুম। বিয়ের সময় যদি এইসব সমস্যার মুখোমুখি হতে না চান, তবে, ভালো করে ঘুমান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 2 =