দুই জেলায় নেতাজি জন্ম জয়ন্তী ও ঝাড়গ্রাম মেলার উদ্বোধন

আমাদের ভারত, ঝাড়গ্রাম, ২৩ জানুয়ারি: ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন সরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান এবং স্বেচ্ছাসেবী সংগঠন ক্লাব সংস্থার পক্ষ থেকে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন পালিত হয়েছে যথাযোগ্য মর্যাদায়। এদিন মেদিনীপুর টাউন স্কুলে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৩ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। এই উপলক্ষ্যে আজ স্কুল প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ। উপস্থিত ছিলেন জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক অনন্যা মজুমদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিবেকানন্দ চক্রবর্তী সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গরা। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বক্তারা ভারতের স্বাধীনতা সংগ্রামে নেতাজির অবদানের কথা তুলে ধরেন উপস্থিত ছাত্রদের কাছে।

শালবনি ব্লকের মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠেও যথাযথ মর্যাদায় দেশপ্রেম দিবস তথা ১২৪তম নেতাজি জন্মজয়ন্তী পালিত হয়। নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান, বিদ্যালয়ের সকল মনীষী মূর্তিতে মাল্যদান ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। বাংলা ও সাঁওতালি ভাষায় গান, কবিতা ও বক্তব্য ছাত্র ছাত্রীরা সুন্দরভাবে উপস্থাপন করে। সহ শিক্ষক হারাধন সিং নেতাজীর দেশপ্রেমিক হয়ে ওঠার কাহিনী ছাত্র ছাত্রীদের সামনে সুন্দরভাবে তুলে ধরেন।

নেতাজি সুভাষচন্দ্র বসুুর জন্ম জয়ন্তী পালিত হয়েছে বেলপাহাড়ি নয়াগ্রাম ঝাড়গ্রাম লালগড় গোপীবল্লভপুর জামবনি এলাকার সমস্ত বিদ্যালয়ে। নেতাজির জন্মদিন উপলক্ষে ঝাড়গ্রাম পৌরসভার উদ্যোগে জেলা সংশোধনাগারে তাার সামনে শহিদ ক্ষুদিরাম বসুর একটি আবক্ষষ মূর্তি স্থাপন করা হয়েছে। প্রতিবছরের মতো সুভাষচন্দ্রর বসুর জন্মদিনে শুরু হয়েছে পঁয়তাল্লিশতম ঝাড়গ্রাম মেলা ও যুব উৎসব। মেলাাার উদ্বোধন করেন জেলাশাসক আয়েশা রানী উপস্থিত ছিলেন বিধানসভার ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা ও মহকুমাশাসক সুবর্ণ রায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here