ট্যাবলো বিতর্কের জবাব দিয়ে ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি বসানোর ঐতিহাসিক ঘোষণা প্রধানমন্ত্রীর

আমাদের ভারত, ২০ জানুয়ারি: দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনকে স্মরণীয় রাখতে একাধিক অনুষ্ঠানের আয়োজন করেছে কেন্দ্র। একইসঙ্গে এই বছর দেশের ৭৫ তম স্বাধীনতা বর্ষ। তাই সারা বছর ‘আজাদি কি অমৃত মহোৎসব’ পালিত হবে। আর এই একজোড়া উদযাপন শুরু হবে আগামী ২৩ জানুয়ারি সুভাষচন্দ্র বসুর জন্মদিন থেকেই। ঠিক তার দুদিন আগে বিরাট বড় ঐতিহাসিক ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিল্লির ইন্ডিয়া গেটে বসছে নেতাজি সুদীর্ঘ গ্রানাইটের মূর্তি।যতদিন মূর্তি তৈরি হয় ততদিন পর্যন্ত সেখানে হলোগ্রাম একটি স্ট্যাচু থাকবে।

শুক্রবার টুইট করে এই বিরাট ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১২৫ তম জন্মবর্ষে নেতাজির এই মূর্তি স্থাপন তার প্রতি দেশবাসীর অফুরান ঋণ শিকারের প্রতীক হয়ে থাকবে বলে আশা করেছেন তিনি। ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিন মূর্তি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তবে আপাতত হলোগ্রাম স্ট্যাচুর উদ্বোধন করা হবে। গ্রানাইটের মূর্তিটি সম্পূর্ণভাবে তৈরীর আগে পর্যন্ত এটি থাকবে ইন্ডিয়া গেটে।

কেন্দ্রের এই বিরাট উদ্যোগকে স্বাগত জানার সঙ্গে ওয়াকিবহাল মহলের একাংশের মতে রাজ্যে নেতাজিকে নিয়ে ট্যাবলো বাতিলের বিতর্কের জবাব এভাবেই দিলো কেন্দ্র। কারণ রাজ্যের ট্যাবলো বাতিলের পর তৃণমূল অভিযোগ করেছিল বাংলার স্বাধীনতা সংগ্রামীদের মর্যাদা দিতে কুন্ঠাবোধ করছে কেন্দ্রের বিজেপি সরকার। আজ রাজধানীর বুকে নেতাজির মূর্তি স্থাপনের ঘোষণা করে সেই সমালোচনার মক্ষোম জবাব দিয়েছে কেন্দ্র বলে মনে করছেন তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here