রাজ্যে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১১ জন, দাবি নবান্নের

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ৪ এপ্রিল: কিছুটা লাগাম পরানো গেলেও ফের ২৪ ঘন্টায় আচমকাই বেড়ে গেল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। শনিবার নবান্ন সূত্রে জানানো হল, রাজ্যে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১১ জন। ফলে রাজ্যে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা গিয়ে দাঁড়াল একলাফে ৪৯ জনে। এর মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে ১২ জনকে। মৃত্যু হয়েছে ৭ জনের। সব মিলিয়ে ৬৮ করোনা আক্রান্তের হিসেব দেখছে রাজ্য সরকার।

শনিবার বিকেল চারটে নাগাদ সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ১১ জন নতুনভাবে আক্রান্ত হয়েছেন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৯।’ করোনা মোকাবিলায় রাজ্য সমস্তরকম ব্যবস্থা করেছে। কলকাতায় ৪ ও জেলায় ৫৫ টি হাসপাতালে সম্পূর্ণ আলাদা ভাবে করোনা চিকিত্‍সার ব্যবস্থা করা হচ্ছে। মোট ৫১৬টি কোয়ারেন্টাইন সেন্টার হয়েছে। ৫২০৮০ জন কোয়ারান্টিনে রয়েছেন। রাজ্যে ৭টি করোনা পরীক্ষাকেন্দ্রও রয়েছে। ৫ টি সরকারি ও ২ টি বেসরকারি পরীক্ষাকেন্দ্র। এছাড়াও শুক্রবার থেকে শনিবারের মধ্যে রাজ্য সরকার ১৩,৫০০ পিপিই পেয়েছে। আগেই অনেক মাস্ক দেওয়া হয়েছে। আরও ৫০ হাজার মাস্ক দেবে রাজ্য সরকার।

নবান্নে রাজ্যের এক্সপার্ট কমিটির চিকিৎসক অভিজিত্‍ চৌধুরী জানিয়েছেন, ৪৯ জনের মধ্যে এই মুহূর্তে বেলেঘাটা আইডিতে চিকিত্‍সাধীন রয়েছেন ২৪ জন। এদের মধ্যে ৪ জন সুস্থ হয়ে উঠেছেন। এই মূহূর্তে যা বেশ আশার খবর বলে মনে করছেন তিনি। তাদের পর রর দু’বার রিপোর্ট নেগেটিভ এসেছে। প্রয়োজনে তাদেরও হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। এ রাজ্যে মানুষ আক্রান্ত হলেও সুচিকিৎসায় দ্রুত সুস্থও হচ্ছেন বলে দাবি করেছেন তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here