রাজ্যে ২৪ ঘন্টায় মৃত ৫৪! নতুন আক্রান্ত ২৭৫২, সুস্থ ২০৬৬

রাজেন রায়, কলকাতা, ৪ আগস্ট: রাজ্যে রোজ রেকর্ড হচ্ছে মৃত্যু সংখ্যার। মঙ্গলবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ২৭৫২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮০৯৮৪ জন। এদিন রেকর্ড সংখ্যক ৫৪ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৭৮৫ জনের। ২৪ ঘন্টায় আরও ২০৬৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৫৬৮৮৪ জন। ফলে বিপুল সংক্রমণ ও মৃত্যুতেও রেকর্ড সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭০.২৪ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৮৬৯ জন, উত্তর ২৪ পরগনায় ৪৪০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৭০ জন, হাওড়ায় ১৩৫ জন, হুগলিতে ১১৩ জন, উত্তর দিনাজপুরে ১০৪ জন, দার্জিলিংয়ে ৭৩ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২২৩১৫ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৬৩২ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৭টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৯৭৮৯৮০ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২২৩২১ জনের। রাজ্যের ৮৩টি করোনা হাসপাতাল, ২৮টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১১৫৬০টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ৩৮.৭৮ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৯১১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৫৬৭৫ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১৩২০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৮৭২১০ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ১৬৫৩ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় সংক্রমণ ৭১৯ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৫৯৬ জন। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৪ জনের, যার মধ্যে ১৫ জন কলকাতার ও ১৪ জন উত্তর ২৪ পরগনার। এছাড়া হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৬ জন করে, দার্জিলিংয়ে ৪ জন, হুগলি ও দক্ষিণ দিনাজপুরে ২ জন করে এবং মালদা, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ১ জন করে আরও ২৫ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৭১৯ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৪৫৩৭ জনের। এদিন কলকাতায় আরও ১৫ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৮৩৫ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৫৯৬ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১৭৪৩১ জন। এখানেও এদিন আরও ১৪ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪০৩ জন। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ৮৬৩২ এবং মৃত্যু ২২১ জন। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৫৮৬২ এবং মৃত্যু ১০০ জন। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৩৭৯৩ এবং মৃত্যু ৬৫ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় ২৩৩ জন, হাওড়ায় ১৯০ জন, পশ্চিম বর্ধমানে ১৫৪ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৬ জন, হুগলিতে ১১৭ জন ও জলপাইগুড়িতে ৮৩ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here