ফের মৃত্যু বৃদ্ধি! রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৯৩৬, মৃত ৫৪, সুস্থ ২৭২৫

রাজেন রায়, কলকাতা, ১২ আগস্ট: সুস্থতা বাড়লেও রাজ্যে ফের সামান্য বাড়ল মৃত্যু। সোমবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯৩৬ জনের, মৃত্যু ৫৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৭২৫ জন। এর মধ্যে উল্লেখযোগ্য ভাবে এদিন পর্যন্ত ১৯ জনের মৃত্যুতে কলকাতায় মৃত্যু হল ৯৯৯ জনের। এছাড়া পুরুলিয়া ও ঝাড়গ্রামেও এদিন প্রথম মৃত্যু হয়েছে। এদিকে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭২.৯৬ শতাংশে।

২৪ ঘন্টায় ২৯৩৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৪৩২৬ জন। এদিন ৫৪ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২২০৩ জনের। ২৪ ঘন্টায় আরও ২৭২৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৭৬১২০ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫৮০ জন, উত্তর ২৪ পরগনায় ৬৬২ জন, হাওড়ায় ২০৯ জন, হুগলিতে ১৭১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৫৪ জন, মালদায় ১৩৯ জন, পূর্ব মেদিনীপুরে ১৩১ জন, পশ্চিম বর্ধমানে ১২২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৬০০৩ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১৫৭ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬২ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১১৮৬৯২৩ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২৭৭১২ জনের। রাজ্যের ৮৪টি করোনা হাসপাতাল, ২৯টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১৩১৮৮টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে
৩৯৫টি। তার ৩৬.৫৭ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৭০৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৫১৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৮৮৩৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪০২১৭৩ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ১৭৩৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৪ জনের, যার মধ্যে ১৯ জন কলকাতার, ১৩ জন উত্তর ২৪ পরগনার। এছাড়া জলপাইগুড়ি, নদিয়া, পূর্ব মেদিনীপুর ও হাওড়ায় ৩ জন করে, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে এবং আলিপুরদুয়ার, দার্জিলিং, পুরুলিয়া ও হুগলিতে ১ জন করে মোট ২২ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬১৯ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৯৮০৪ জনের। এদিন কলকাতায় আরও ১৯ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৯৯৯ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৫৮৯ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২২২৭৯ জন। এখানেও এদিন আরও ১৩ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৫১২ জনের। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ১০৩৭২ এবং মৃত্যু ২৬১ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৭৬৬৪ এবং মৃত্যু ১২২ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৪৯২৩ এবং মৃত্যু ৭৭ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২৭২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৫৫ জন, হুগলিতে ১১৩ জন, মুশির্দাবাদ ১০৯ জন, পূর্ব মেদিনীপুরে ১০০ জনের ও মালদায় ৯০ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here