ফের রেকর্ড সংক্রমণ! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৭৭১, মৃত ৬১, সুস্থ ৩১৯৪

রাজেন রায়, কলকাতা, ১৬ অক্টোবর: প্রত্যেক দিনই নতুন রেকর্ড গড়ছে সংক্রমণ। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৭৭১ জনের, মৃত্যু ৬১ জনের এবং সুস্থ হয়েছেন ৩১৯৪ জন। তবে সুস্থতার হার সামান্য কমে দাঁড়িয়েছে ৮৭.৭৩ শতাংশে। মঙ্গলবারের তুলনায় সংক্রমণ বেড়েছে ৫১ জনের এবং সুস্থতা বেড়েছে মাত্র ১৫ জনের।

শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৭৭১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩১৩১৮৮ জন। এদিন আরও ৬১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৯৩১ জনের। ২৪ ঘন্টায় আরও ৩১৯৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৭৪৭৫৭ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬৮৬ জন, উত্তর ২৪ পরগনাতে ৬৮৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৫ জন, হাওড়ায় ১৮৭ জন, হুগলিতে ১৮২ জন, পূর্ব মেদিনীপুরে ১২৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১০৪ জন ও নদিয়ায় ১০৪ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩১৯৮৪ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৫১৬ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৯২টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৯০৪৩২২ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩২২৭ জনের। রাজ্যের ৯২টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩৭.৬৬ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪১১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৮৪৫ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯১২৭৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭১৫৮৫১ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১২৫২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬১ জনের। এ দিন উত্তর ২৪ পরগনায় ১৯ জন, কলকাতায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাওড়ায় ৫ জন, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে ৪ জন করে, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে, কোচবিহার ও কালিম্পংয়ে ২ জন করে আর আলিপুরদুয়ার, দার্জিলিং, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব মেদিনীপুরে ১ জন করে আরও ২৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এদিন রাজ্য সংক্রমণ বেড়েছে রেকর্ড সংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৭৮১ জন, উত্তর ২৪ পরগনায় ৭৫৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৪৭ জন, হাওড়ায় ২৩০ জন, পশ্চিম মেদিনীপুরে ১৯২ জন, নদিয়ায় ১৪৩ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৮ জন, দার্জিলিংয়ে ও পশ্চিম বর্ধমানে ১০৮ জন করে সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here