মৃত্যু ৭০০ ছুঁইছুঁই! রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৬৪৯, মৃত ১৬, সুস্থ ৫০৯

রাজেন রায়, কলকাতা, ২ জুলাই: সংক্রমণ বৃদ্ধির সঙ্গে রাজ্যে ফের বাড়তে শুরু করেছে মৃত্যুহার। ৭০০ ছুঁইছুঁই মৃত্যুর সংখ্যায় চিন্তা বেড়েছে স্বাস্থ্য আধিকারিকদের। ফের ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৬৪৯ জন, মৃত্যু হয়েছে ১৬ জনের, সুস্থ হয়েছেন ৫০৯ জন। বৃহস্পতিবার প্রকাশিত বুলেটিন এমন তথ্যই প্রকাশ্যে এসেছে। তবে তার মধ্যে কলকাতাতেই সংক্রমণ ২১৮ জনের, মৃত্যু হয়েছে ৮ জনের।

বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ৬৪৯ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯৮১৯ জনে। আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬৯৯ জনের। এদিকে আরও ৫০৯ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৩০৩৭ জন।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে এদিনও ১৬২ জন, উত্তর ২৪ পরগনায় ৭৩ জন এবং হাওড়ায় ৬৮ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় ৫১ জন সুস্থ হয়েছেন। সুস্থতার হার অপরিবর্তিত রয়েছে ৬৫.৭৮ শতাংশে। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৬০৮৩ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১২৪ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৩ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৫০৮০০১ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ১০৪০৫ জনের। রাজ্যের ৭৮টি করোনা হাসপাতাল, ২৫টি সরকারি এবং ৫৩টি বেসরকারি হাসপাতালে মোট ১০৪৭৯টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ২২.৭৬ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৬৪৪৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৭২৯০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৩৯০৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ২৬৩৯৭২ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ৩১৭৯টি কোয়ারেন্টাইন সেন্টারে ১৫০২৩ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ২৫২৫৫১ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ৩৪৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন রেকর্ড ২১৮ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৬৪৪০ জনের। এদিন কলকাতায় আরও মাত্র ৮ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৩৯৪ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনায় ৩ জন, হাওড়া, হুগলিতে ২ জন করে এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করোনা রোগীর মৃত্যু হওয়ায় আরও ৮ জন রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ১৬২ জন, হাওড়ায় ৫৬ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও দক্ষিণবঙ্গের বীরভূম, পুরুলিয়া ও ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here