কলকাতায় রেকর্ড সংক্রমণেও হুগলির দৌলতে রাজ্যে রেকর্ড সুস্থ ৩৩৬ জন! নতুন আক্রান্ত ৪৫৪, মৃত ১২

রাজেন রায়, কলকাতা ১৩ জুন: কলকাতা ফের ১৫৮ জন রেকর্ড সংক্রমণের হদিশ গড়লেও করোনার বিরুদ্ধে লড়াইয়ে নজির গড়ল হুগলি। একদিনে ১২৩ জন সুস্থ হল এই জেলায়। আর তার জেরেই সংক্রমণ এবং সুস্থের সাপ-সিঁড়ি খেলায় সুস্থতার সিঁড়ি বেয়ে একলাফে ৪২.৪৫ শতাংশ দাঁড়াল সুস্থতার হার। এই ঘটনাকে সামনে রেখে রাজ্যের মানুষের শরীরে ধীরে ধীরে অ্যান্টিবডি তৈরি হচ্ছে দাবি চিকিৎসকদের। শনিবারের বুলেটিনে এই তথ্য রাজ্যবাসীর সামনে এসেছে।

এদিন ফের ২৪ ঘন্টায় ৪৫৪ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৬৯৮ জনে। আরও ১২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৬৩ জনের। এদিন আরও ৩৩৬ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ায় মোট সুস্থ হলেন ৪৫৪২ জন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫৬৯৩ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১০৬ জনের। বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৫ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৩২৪৭০৭ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯০০৮ জনের।

রাজ্যের ৬৯টি করোনা হাসপাতাল, ১৬টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ৮৭৮৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯২০ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ২৪.৮২ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১৪৯৪১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮০৮০৩ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৫৭৬৩২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১১৭২০৯ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ১০৫৮৭টি কোয়ারেন্টাইন সেন্টারে ১০১২৩০ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ১৩৮৬৫২ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১৫৮ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩৫১৪ জনের। এদিন কলকাতায় আরও ৪ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ২৮৭ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনায় ৫ জন, হাওড়ায় ২ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জনের মৃত্যু হয়েছে। এদিন দক্ষিণবঙ্গের পুরুলিয়া এবং ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের সব ক’টি জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here