দেশ জুড়ে অ-বিজেপি ফ্রন্ট গড়ে তুলবে শিবসেনা, মহারাষ্ট্রের পর গোয়াতেও চমক, বললেন সঞ্জয়

আমাদের ভারত,২৯ নভেম্বর:মহারাষ্ট্র দখলের পর এবার গোয়া দখলের পরিকল্পনা শিবসেনার। গোয়ায় বিজেপির নেতৃত্বাধীন জোট সরকারের শরিকদল গোয়া ফরোয়ার্ড পার্টি শাসকদলের হাত ছেড়ে শিবসেনার সঙ্গে হাত মেলাতে চলেছে। উদ্দেশ্য নতুন সরকার গঠন। শুক্রবার শিবসেনা নেতা সঞ্জয় রাউত এমনটাই দাবি করেছেন।

সঞ্জয় বলেছেন, গোয়াতেও মহারাষ্ট্রের মত খুব তাড়াতাড়ি চমক দেখবেন মানুষ। রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী গোয়া ফরোয়ার্ড পার্টি সভাপতি সঞ্জয় সরদেশাই শিব সেনার সঙ্গে যোগাযোগ করেছেন। মহারাষ্ট্রে যেমন হয়েছে গোয়াতেও ঠিক একই ভাবে নতুন রাজনৈতিক ফ্রন্ট গড়ে উঠতে চলেছে।

রাউত আরও জানিয়েছেন, মহারাষ্ট্র এবং গোয়ার পর সারা দেশের অন্যান্য রাজ্যেও অ-বিজেপি রাজনৈতিক ফ্রন্ট গড়ে তোলার উদ্যোগ নেবে শিবসেনা। তার দাবি, সারাদেশেই এটা হবে। মহারাষ্ট্রের পর এবার গোয়ায় হতে চলেছে। একই ঘটনা ঘটবে অন্যান্য রাজ্যেও।আমরা গোটা দেশজুড়ে অ-বিজেপি রাজনৈতিক ফ্রন্ট গড়ে তুলতে চাইছি।

৪০ আসনের গোয়া বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা ২৭। শরিক দল গোয়া ফরওয়ার্ড পার্টির বিধায়ক রয়েছেন তিনজন। বিজেপি জিএসপি জোট সরকারের সঙ্গে রয়েছেন নির্দল বিধায়ক। অন্যদিকে কংগ্রেসের বিধায়ক সংখ্যা ৫ আর এনসিপির একজন বিধায়ক রয়েছেন। ২০১৭-য় বিধানসভায় বিজেপির জিতেছিল ১৭ টি আসনে, কংগ্রেস জিতেছিল ১৩ টি আসনে। বিজেপি তড়িঘড়ি জোট করে সরকার গঠন করেছিল। এরপর গোষ্ঠীদ্বন্দ্বের কারণে বিরোধী দলনেতা কংগ্রেসের চন্দ্রকান্ত কালকার দশজন কংগ্রেস বিধায়ককে নিয়ে বিজেপিতে যোগদান করেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here