নয়া নিয়ম রান্নার গ্যাস বুকিং-এ

আমাদের ভারত, ৩০ মার্চ : রান্নার গ্যাস বুকিং-এর নতুন নিয়ম চালু করল ইন্ডিয়ান অয়েল। একটি সিলিন্ডার বুকিং-এর পরে ১৫ দিন পার না হলে দ্বিতীয় সিলিন্ডার বুকিং করা যাবে না। লকডাউনের কারণে আতঙ্কিত হয়ে অনেকেই অপ্রয়োজনে গ্যাস সিলিন্ডার বুক করেছেন। তাই এই পরিস্থিতিতে বাধ্য হয়ে নতুন নিয়ম চালু করা হয়েছে বলে জানিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন।

একটি ভিডিও মেসেজ দিয়ে ইন্ডিয়ান অয়েল এর সভাপতি সঞ্জীব সিং জানান, দেশে এলপিজির কোন অভাব নেই। সব রকম পেট্রোলিয়াম পণ্যের সরবরাহ ঠিকঠাকই আছে। পেট্রোল ডিজেল কিংবা রান্নার গ্যাস, কোন কিছুরই অভাব নেই। রান্নার গ্যাসের গ্রাহকরা সম্পূর্ণ চিন্তামুক্ত থাকুন। সরবরাহ একেবারে স্বাভাবিক রয়েছে। গ্রাহকরাপ্যানিক করে অপ্রয়োজনে বুক করলে অযথা চাপ তৈরি হবে। সেই কারণেই এই ব্যবস্থা করা হলো। যাতে কেউ একটি সিলিন্ডার নেওয়ার পরে ১৫ দিনের আগে দ্বিতীয়টি বুক করতে না পারে।

তিনি আরোও বলেন, দেশজুড়ে লকডাউন ঘোষণা হবার পরই পেট্রোল ডিজেলের চাহিদা অনেক কমেছে। কিন্তু এলপিজির চাহিদা অস্বাভাবিক হারে বেড়েছে। আর এর কারণ শুধুই মানুষের প্যানিক। তার দাবি এই মুহূর্তে সমস্ত সরবরাহ স্বাভাবিক রয়েছে। অযথা প্যানিক করলে সরবরাহের অকারণ চাপ পড়বে। আর সেই চাপকমাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here