করোনা আক্রমণের কারণ নাকি মহিলাদের খোলামেলা পোশাক, অদ্ভুত এই তত্ত্ব পাকিস্তানের ধর্মগুরুর

আমাদের ভারত, ৩০ এপ্রিল : করোনা হানার জন্য মহিলাদের খোলামেলা পোশাককে দায়ী করেছেন পাকিস্তানের এক ধর্মগুরু। জানা গেছে ওই ধর্মগুরু ইমরান খান ঘনিষ্ঠ। পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে এই মন্তব্য করেছেন মৌলানা তারিক জামিল নামে তাবলিগি জামাতের ওই নেতা। ওই অনুষ্ঠানে সেই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

ধর্মগুরুর এই মন্তব্য ঘিরে বিতর্ক ঝড় উঠেছে। করোনা মোকাবিলায় তহবিল গঠনের উদ্দেশ্যে “এহসাস” নামে একটি অনুষ্ঠান শুরু হয়েছে। সেই অনুষ্ঠানে মৌলানা বলেন, আল্লা ক্রুদ্ধ হয়েছেন কারণ সমাজে মিথ্যাচার অশ্লীলতা ও অশোভনতা বেড়েছে। মৌলানা দাবি করেন, করোনা ভাইরাস আল্লার সেই ক্রোধের বহিঃপ্রকাশ। তার মতে পাপ এবং পাপীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলেই এই মহামারী সৃষ্টি হয়েছে।

তাকে বলতে শোনা যায়, এদেশের মেয়েদের কারা নাচাচ্ছে? কারা তাদের খোলামেলা পোশাক পরাতে শেখাচ্ছে? তার মতে মহিলারা এবং যুব সম্প্রদায় নির্লজ্জ হয়ে যাচ্ছে বলেই এই পরিস্থিতি তৈরি হয়েছে।

মৌলানা মানুষকে সততার পথে চলার পরামর্শ দিয়েছেন অনুষ্ঠানে। দেশবাসী যাদের ধর্মের পথে চলেন তার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন তিনি। অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় আবেগ তাড়িত হয়ে কেঁদে ফেলতে দেখা গেছে মৌলানাকে।

তবে তারিক জামিল করোনার পেছনে দায়ী করে যে এই সব তত্ত্ব দিচ্ছিলেন সেই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সহ টেলিভিশনের সাংবাদিক ও মহিলা প্রতিনিধিরাও। কিন্তু কেউ এই তত্ত্বের প্রতিবাদ করেননি। পাকিস্তানে করোনা সংক্রমণ ব্যাপক হারে বাড়ছে। অভিযোগ রয়েছে এর পেছনে তাবলীগী জামাতের ভূমিকা রয়েছে। কারণ পাকিস্তানের একটি শহরে ধর্মীয় সভায় লক্ষাধিক মানুষের জমায়েত হয় আর তা থেকেই প্রশ্ন উঠতে শুরু করে করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here