মেডিকেল কলেজে বাম পড়ুয়াদের বিক্ষোভে মেজাজ হারিয়ে কটূক্তি তৃণমূলের নির্মল মাজির

7

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২৮ জানুয়ারি: মেডিকেল কলেজ বরাবরই মন্ত্রী নির্মাণ মাজির খাস তালুক। কিন্তু সেখানেই ১৮৬ তম প্রতিষ্ঠা দিবসে বাম পড়ুয়াদের বিক্ষোভে মেজাজ হারালেন তিনি। বললেন, ‘বাজার দিয়ে হাতি গেলে পেছনে ঘেউ ঘেউ করে।’ এরকম মন্তব্যে তাদের কুকুরের সাথে তুলনা করা হয়েছে বলে বিক্ষোভে আরও ফেটে পড়েন পড়ুয়ারা।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে নির্মল বাবু বলেন, ‘বাম আমলে আমরাও বিক্ষোভ দেখিয়েছি। কিন্তু এভাবে অনুষ্ঠান বিঘ্ন ঘটিয়ে বিক্ষোভ দেখানোর অধিকার কারও নেই।’ তারপর এই কটু মন্তব্য করেন তিনি। পড়ুয়াদের দাবি নির্মল মাজি বুঝতে পেরেছেন, তাদের বিক্ষোভে তৃণমূলের পায়ের তলার মাটি একটু একটু করে সরে যাচ্ছে। তাই তাদেরকে ছোট করতে এরকম মন্তব্য করা হয়েছে।

পড়ুয়াদের আরও দাবি, নির্মল মাজিকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি। তাও তিনি নিজে জোর করে আসাতেই বিক্ষোভ দেখানো হয়েছে। বিক্ষোভকারীদের মধ্যে কিছু ছাত্র স্প্রে রঙ নিয়ে তৈরিই ছিলেন। মন্ত্রী গাড়ি থেকে তারা নামতেই সক্রিয় হয়ে ওঠেন। রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান নির্মল মাজির বিরুদ্ধে দ্বিচারিতার স্লোগানও দেন।

এদিনের অনুষ্ঠানে নির্মল বাবুর সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা এবং স্বাস্থ্য দপ্তরের সচিবরা। আচমকাই ‘গো ব্যাক’ স্লোগান শুনে হকচকিয়ে যান অতিথিরাও। পড়ুয়াদের বিক্ষোভের সামনে অপ্রস্তুত দেখায় নির্মল বাবুকে। হবু ডাক্তারদের গো ব্যাক স্লোগানের মুখে পড়ে সভামঞ্চ থেকেই তার জবাব দেন নির্মল মাজি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here