আবার নক্ষত্র পতন বলিউডে! চলে গেলেন ঋষি কাপুর

আমাদের ভারত, ৩০ এপ্রিল:২৪ ঘন্টাও ঠিক মতো কাটেনি তার মধ্যেই নক্ষত্র পতন হল বলিউডে। ইরফানের পর বৃহস্পতিবার সকালে চিরবিদায় নিলেন ঋষি কাপুর। একের পর একমৃত্যুর খবরে দিশেহারা চলচ্চিত্র জগৎ। প্রবল শ্বাসকষ্ট নিয়ে মুম্বাইয়ের হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তার বড় ভাই অভিনেতা রনধীর কাপুর সংবাদমাধ্যমকে তাঁর প্রয়াণের খবর জানান। দীর্ঘ দিন ক্যান্সারে ভুগছিলেন ঋষি কাপুর। চিকিৎসার জন্য বিদেশেও ছিলেন। গত বছরই দেশে ফেরেন তিনি। তবে মাঝে মধ্যে শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন তিনি।

সংবাদমাধ্যম সংস্থা সূত্রে খবর বুধবার সকালে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে এইচ এন রিলায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে তিনি আর লড়াইটা চালিয়ে নিয়ে যেতে পারলেন না। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর

এর আগে ফেব্রুয়ারি মাসে দিল্লিতে শুটিং করা কালীন দূষণের কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। কিন্তু হাসপাতালে ভর্তি করে কিছু দিনের মধ্যেই তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরলেও এবার আর পারলেন না।

২০১৮ থেকে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। চিকিৎসার জন্য দীর্ঘদিন স্ত্রী নিতুর সঙ্গে ছিলেন নিউ ইয়র্কে। খানিকটা সুস্থ হয়ে গত বছর সেপ্টেম্বরেই দেশে ফিরেছিলেন।

রাজ কাপুরের ছেলে ঋষি কাপুরের ছবির হাতে ঘড়ি মাত্র তিন বছর বয়সে। শ্রী ৪২০ ছবিতে ক্ষনিকের অভিনয় করেছিলেন তিনি। এরপর মেরা নাম জোকার দিয়ে তার যাত্রা শুরু। ববি ছবিতে ছিল তারা অসামান্য অভিনয়। ১৯৭০ -৯০ পর্যন্ত একরকম দাপিয়ে বেড়িয়েছেন তিনি বলিউডে। অমর আকবার অ্যান্টনি, কুলি, চাঁদনী ছবিতে তার অভিনয় দক্ষতা দেখেছে মানুষ। তিনিই বলিউডের প্রথম চকলেট হিরো।


বুধবারই অভিনেতা ইরফান খান প্রয়াত হয়েছেন। আবার ওই দিনই ঋষি কাপুর হাসপাতালে ভর্তি হন। আর বৃহস্পতিবার সকালেই চলে আসে দুঃসংবাদ। ফলে নিজেকে আর ধরে রাখতে পারেননি বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন। টুইট করে লিখেছেন,ও চলে গেল, ঋষি কাপুর চলে গেল। আমি শেষ। নিজের আবেগকে চেপে রাখতে পারেননি অমর আকবর অ্যান্টনি ছবির সহ-অভিনেতা বলিউডের মেগা স্টার।

ঋষি কাপুরের মৃত্যুতে ভেঙে পড়েছে গোটা বলিউড। সকলেই সোশ্যাল মিডিয়ায় দুঃখ প্রকাশ করেছেন। স্মৃতি চারণ করছেন কাপুর পরিবারের চিন্টুর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here