আর কেউ আমাকে মা বলে ডাকবে না

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ২৪ জুলাই: কেউ আমাকে আর মা বলে ডাকবে না। মৃত্যুর এক সপ্তাহ পড়েও একথা ভেবে দিন কাটাচ্ছেন প্রয়াত বিজেপি বিধায়কের একমাত্র কন্যা স্মৃতি রায়। মৃত্যুর আগের দিন রাতেও তাকে নিয়ে আত্মীয়বাড়িতে নিমন্ত্রন খেতে গিয়েছিলেন। ওটাই তার বাবার সঙ্গে শেষ সঙ্গ।

গত ১৩ জুলাই রায়গঞ্জ থানার বালিয়ামোড়ে একটি মোবাইলের দোকানের সামনে ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের। মৃত্যুর পর বহু মানুষ এসেছে। আজ আর কেউ আসছে না। মার সঙ্গেই দিন কাটাতে হচ্ছে। বাবার যে ভালভাসা সেটাই বারবার তাকে মনে করিয়ে দিচ্ছে। তার কোনও জিনিসের প্রয়োজন হলে বাবার কাছে গিয়েই আবদার করত। মা তাকে ভালবাসলেও তার কাছে বাবা ছিল প্রথমে। পুরোনো দিনের ছবি নিয়েই এখন দিন কাটাচ্ছেন স্মৃতি।

৭ জানুয়ারি বাবা জন্মদিনে বেশ আনন্দ করেছে। স্মৃতি মনে রাখার জন্য বাবাকে সঙ্গে নিয়ে সে ছবি তোলে। বাবার কাছে যে আবদার করেছে কোনও দিন না করেনি। বাবার কাছে সে কোনওদিন না শব্দটি শোনেনি। কথা বলতে বলতে চোখের জল ধরে রাখতে পারল না স্মৃতি। যারা তার বাবাকে নিশৃংসভাবে হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে তবেই বাবা দেবেন্দ্র নাথ রায়ের আত্মার শান্তি পাবে। এমনই মনে করছে মেয়ে স্মৃতি রায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here