১৪ দিন কোয়ারেন্টিনের পরেও কোনও উপসর্গ নেই, তাও করোনা পজিটিভ ভারতের ২ জনের

আমাদের ভারত, ৮ এপ্রিল: বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল এমন অনেক রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে যাদের মধ্যে করোনার কোনো উপসর্গই নেই। কিন্তু পরীক্ষা করে দেখা যাচ্ছে তারা করোনা পজিটিভ। সম্প্রতি এই ঘটনা দেখা গেছে চিনে। কিন্তু এবার এই একই ঘটনা দেখা গেল ভারতেও। কেরলে এমন দুজন রোগীর সন্ধান পাওয়া গেছে যাদের করোনার কোনও উপসর্গ ধরা পড়েনি। কিন্তু পরে তাদের পরীক্ষা করে দেখা গেছে তারা করোনা পজিটিভ।

কেরালার স্থানীয় এক মেডিকেল অফিসার জানিয়েছেন,”যে দুজনের করোনা পজিটিভ ধরা পড়েছে তাদের একজন নিজামউদ্দিন থেকে ট্রেন ধরে ছিলেন। অন্যজন এসেছিলেন দুবাই থেকে। আমরা সমস্ত হাই রিস্ক ক্যাটাগরিতে থাকা সকলকে ২৮ দিন পর্যন্ত গৃহবন্দি থাকার পরামর্শ দিয়েছি। তাই আর এরা এখনও কোয়ারিন্টিনে আছে।”

উপসর্গ না থাকা সত্ত্বেও যাদের রিপোর্ট পজিটিভ এসেছে তাদের মধ্যে একজনের বয়স ১৯। যিনি ফিরেছিলেন দিল্লি থেকে। ১৫ মার্চ ওই নিজামুদ্দিন ফেরত যুবক দিল্লি থেকে এর্নাকুলাম এর ট্রেন ধরে ছিলেন। দুদিন পর বাড়িতে আসেন। তার কোন কর্ণার উপসর্গ দেখা যায়নি।

দ্বিতীয় আক্রান্ত ফিরেছিলেন দুবাই থেকে। তার বয়স ৬০ বছর। তারও কারোনা পরীক্ষা পজিটিভ ধরা পড়েছে। তিনি কেরলে ফিরেছিলেন ১৯ মার্চ। তারও কোন উপসর্গ ছিল না।

কোনো লক্ষণ ছাড়াই যদি করোনা এভাবে দেশে ছড়িয়ে পড়তে থাকে তাহলে আতঙ্কের পারদ যে আরও চড়বে তা বলাই বাহুল্য।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here