১৬ জনের শরীরে মিলল জীবাণু, করোনা মোকাবিলায় সাত দিনের জন্য ব্যবসা বনধের সিদ্ধান্ত উত্তর দিনাজপুর পৌর প্রশাসনের

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ৭ জুলাই: লকডাউন নয়, সর্বদলীয় বৈঠকে সাত দিনের জন্য ব্যবসা বনধের সিদ্ধান্ত গ্রহণ করা হল। বনধের আওতার বাইরে রাখা হয়েছে জাতীয় সড়ক, রেল। চালু থাকবে জরুরি পরিষেবা। বিহার সীমান্ত সিল করে দেবার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

গতকাল ডালখোলা পৌর এলাকায় ১৬ জনের শরীরে করোনার জীবাণু ধরা পড়ার পর নড়েচড়ে বসেছে পৌর প্রশাসন। করোনা ঠেকাতে কি ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে, সেই সিদ্ধান্ত গ্রহণ করতে আজ পৌরসভায় সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, যেখানে সাধারণ মানুষের আনাগোনা বেশি যেমন, বাজার, দোকানপাট সেগুলি আগামী সাতদিন বন্ধ থাকবে। অটো, টোটো, যন্ত্রচালিত যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ থাকছে। সরকারি অফিস, ব্যাঙ্ক, জাতীয় সড়ক, রেল এছাড়াও সমস্ত জরুরি পরিষেবাকে বনধের আওতার বাইরে রাখা হয়েছে। আগামী সাত দিনের পরিস্থিতি পর্যালোচনার জন্য সোমবার পুনরায় সর্বদলীয় বৈঠকে বসবেন। পৌর প্রশাসনের এই পদক্ষেপেও অবস্থার উন্নতি না হলে আগামীতে বনধের মেয়াদ আরো বাড়তে পারে।পৌরসভার এই পদক্ষেপে খুশি ডালখোলার ব্যবসায়ী সংগঠন।

ডালখোলা মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক উত্তম সরকার জানিয়েছেন, করোনা মোকাবিলায় পৌরসভার সমস্ত ধরনের সিদ্ধান্তের পাশে থাকবেন। এই এলাকায় আরো বেশি সংখ্যক মানুষের করোনা পরীক্ষার ব্যবস্থা করার দাবি করা হয়েছে। এক সঙ্গে এই বিপুল সংখ্যায় করোনা রোগীর সন্ধ্যান মেলায় আতঙ্কিত সাধারণ মানুষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here