রেলের জায়গা দখল মুক্ত করার নোটিশ

4

আমাদের ভারত, রামপুরহাট, ৬ ফেব্রুয়ারি: জবরদখল হওয়া জায়গা উচ্ছেদ অভিযানে নামতে চলেছে রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যে উচ্ছেদের নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে রামপুরহাট শহরের বিভিন্ন জায়গায়। যদিও রেলের এই সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে নামতে চলেছে তৃণমূল প্রভাবিত রামপুরহাট ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি।
রামপুরহাট শহরে রেলের বেশ কিছু জায়গা দখল করে ব্যবসা করছেন কিছু বেকার যুবক। ডাকবাংলা মোড় থেকে পাঁচমাথা হয়ে রেলমঞ্চ, ছ’ফুঁকো, কসাইপাড়া, রেলপাড়ের রেলের জায়গা দখল করে চলছে ব্যবসা। তাদের উচ্ছেদ করতে এবার নোটিশ ঝোলালো রেল কর্তৃপক্ষ। এই মর্মে রেলের তরফ থেকে নোটিশ দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে ১০, ১১ ও ১২ ফেব্রুয়ারির মধ্যে রেলের জায়গা খালি করে দিতে হবে। না হলে রেল উচ্ছেদ অভিযানে নামবে। খালি করা হবে রেলের সমস্ত জায়গা।

রেলের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার আমন কুমার যাদব বলেন, “এটা রেল কর্তৃপক্ষের সিদ্ধান্ত। আমরা সকলকে উঠে যাওয়ার জন্য অনুরোধ করেছি। নিজেরাই জায়গা খালি করে না দিলে আমরা উচ্ছেদ অভিযানে নামবো। এর জন্য আমরা রামপুরহাট থানার সাহায্য চেয়ে চিঠি দিয়েছি”।

যদিও রেলের এই সিদ্ধান্তের বিরোধিতায় শুক্রবার থেকে পথে নামছে তৃণমূল প্রভাবিত রামপুরহাট ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি। সকালে ষ্টেশনে বিক্ষোভ কর্মসূচি পালন করার পর ষ্টেশন ম্যানেজারের কাছে একটি স্মারকলিপি জমা দেবে তারা। সংগঠনের সভাপতি আব্দুর রেকিব বলেন, “বহু বেকার যুবক ছোট্ট গুমটি বসিয়ে ব্যবসা করছে। সেখান থেকে সামান্য কিছু আয় করে সংসার চালাচ্ছে। তাদের উচ্ছেদ করা হলে বহু মানুষ বেকার হয়ে যাবে। তাদের সংসার চালাতে রাস্তায় বসতে হবে। আমরা রেলের এই সিদ্ধান্ত কোনও মতে মানব না। আমাদের দাবি বিকল্প জায়গা দিয়ে তবেই উচ্ছেদ করতে হবে। বেকার ছেলেদের পেটে লাথি মারলে আমরা চুপ করে বসে থাকবো না”।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here