বায়ুসেনায় ৩ হাজার শূন্যপদের জন্য বিজ্ঞপ্তি জারি, তিন দিনেই জমা পড়ল ৫৬ হাজার ৯৬০টি আবেদন

আমাদের ভারত, ২৭ জুন: অগ্নিপথ প্রকল্প ঘিরে বিক্ষোভ আন্দোলনের মতই উত্তপ্ত পরিস্থিতি তৈরি হলেও অগ্নিবীর হিসেবে সেনায় যোগ দেওয়ার জন্য দেশের তরুণদের উৎসাহ নজর কেড়েছে। অগ্নিপথ প্রকল্পকে ঘিরে তাদের উৎসাহের পারদ তুঙ্গে। তার প্রমাণ একেবারে স্পষ্ট। ভারতীয় বায়ুসেনায় এই প্রকল্পের জন্য আবেদনকারীর সংখ্যা দেখেই বোঝা যাচ্ছে অগ্নিবীর হবার আকঙ্খা কতোখানি যুবসমাজের মধ্যে।

বায়ুসেনায় অগ্নিপথ প্রকল্পে তিন হাজার জনকে নেওয়া হবে। চাকরির নথিভুক্তিকরণ শুরুর তিনদিনের মধ্যেই ৫৬ হাজার ৯৬০ টি আবেদন জমা পড়েছে। ভারতীয় বায়ুসেনার তরফেই টুইট করে এই খবর জানানো হয়েছে। অগ্নিপথ প্রকল্পে বায়ুসেনার নিয়োগের প্রক্রিয়া শেষ হবে ৫ জুলাই।

মোদী সরকারের এই প্রকল্প ঘিরে তোলপাড় হয় গোটা দেশ। চুক্তির ভিত্তিতে সেনা নিয়োগের এই প্রকল্পের বিরোধিতায় উত্তরপ্রদেশ সহ দেশের একাধিক রাজ্যে বিক্ষোভ হয়। একাধিক ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া হয়। হিংসাত্মক আন্দোলন প্রশমিত করতে বিধি শিথিলের পথে হাঁটে সরকার। কিন্তু তার পরেও দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ হয়। কিন্তু বায়ুসেনায় আবেদনকারীর সংখ্যা বলছে দেশের একটা বড় অংশ অগ্নিবীর হতে প্রস্তুত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here