এবার মমতাকে আল্লাহর সঙ্গে তুলনা করলেন নির্মল মাজি, তৃণমূল বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মামলা হাইকোর্টে

আমাদের ভারত, ১০ আগস্ট: মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রথমে মা সারদার সঙ্গে তুলনা করেছিলেন তৃণমূল বিধায়ক নির্মল মাজি। রামকৃষ্ণ মিশনের তরফ থেকে এর বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়েছিল। এরপর নির্মল মাজি আবার আল্লাহর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় তুলনা করেছেন। আর তা নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে আল্লাহর সঙ্গে তুলনা করায় কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন নাজিয়া এলাহি খান। মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ জানিয়েছেন তিনি। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে নির্মল মাজির বিরুদ্ধে। ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন নাজিয়া এলাহি খান।

উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের তৃণমূল বিধায়ক নির্মল মাজির আল্লাহর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনায় তীব্র সমালোচনা করেছেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। তিনি নির্মল মাজির আগের করা মন্তব্য মমতাকে মা সারদার সঙ্গে তুলনা প্রসঙ্গে বলেছেন, সেই ঘটনায় সরব রাজ্যের হিন্দু সম্প্রদায়ের মানুষজন। আর আল্লাহর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করে মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়েছেন। এরজন্য সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। কটাক্ষের সুরে তিনি বলেছিলেন এটা এক ধরনের চাটুকারিতা। এই ধরনের মন্তব্যে বিতর্ক তৈরির পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। এ ব্যাপারে মুখ্যমন্ত্রীর তরফের মন্তব্য দাবি করেছেন তিনি।

জনস্বার্থ মামলায় বলা হয়েছে সাসপেন্ডেড বিজেপি নেত্রী নূপুর শর্মা যেভাবে নবি মহম্মদের বিরুদ্ধে অবমাননাকর শব্দ ব্যবহার করেছিলেন একই ভাবে তৃণমূল বিধায়ক নির্মল মাজিও আল্লাহর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করে অপরাধ করেছেন।

এর আগে মা সারদার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করায় ঐতিহাসিক তথ্য বিকৃতির অভিযোগে হাইকোর্টে মামলা দায়ের হয়েছিল। নির্মল মাজি জনসমক্ষে বলেছিলেন, মা সারদা তার পরের জন্মে মমতা বন্দ্যোপাধ্যায় হয়ে জন্মগ্রহণ করেছেন। বিষয়টি নিয়ে রামকৃষ্ণ মিশনের তরফে মন্তব্যটিকে দায়িত্বজ্ঞানহীন বলে সমালোচনা করা হয়েছিল। এরপর আদালতে মামলা করে ইতিহাস বিকৃতির দায়ে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি করেছিলেন আইনজীবী শীর্ষেন্দু সিংহ রায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here