মেডিক্যালের পর এনআরএস! করোনা পজিটিভ প্রসূতি-সহ সদ্যোজাতকে পাঠানো হল বাঙুরে

সৌভিক বন্দ্যোপাধ্যায় কলকাতা, ১৬ এপ্রিল: কিছুদিন আগেই মেডিক্যালে সদ্যোজাত জন্মানোর পরেই করোনা আক্রান্ত হয়েছিলেন তাঁর মা। তারপরেই করোনা আক্রান্ত মা ও শিশুর ক্ষেত্রে চিকিৎসার নির্দিষ্ট গাইডলাইন বেঁধে দিয়েছিল স্বাস্থ্য দফতর। এবার দ্বিতীয় ঘটনা সামনে এল এনআরএস হাসপাতালে। আরও এক প্রসূতি করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

হাসপাতাল সূত্রে খবর, গত সোমবার তিনি সন্তান প্রসব করেন। এর পরই তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা যায়। তাঁর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে বুধবার রাতে সেই রিপোর্ট পজিটিভ আসে। ওই সদ্যোজাত এবং মহিলাকে আপাতত এমআর বাঙুর হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে বলে খবর। যদিও স্বাস্থ্য দফতরের তরফে এখনও সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

কিছুদিন আগেই মেডিক্যাল কলেজ হাসপাতালে সন্তান প্রসবের পর এক মহিলার করোনা-পজিটিভ ধরা পড়ে। তার জেরে বন্ধ রাখতে হয় প্রসূতি বিভাগ। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী সহ বেশ কয়েকজনকে গৃহ-পর্যবেক্ষণে পাঠাতে হয়। এ বার সেই একই ঘটনার পুনরাবৃত্তি হল এনআরএস হাসপাতালে। এনআরএস হাসপাতালের প্রসূতি বিভাগেই ভর্তি ছিলেন ওই মহিলা। ওই সময় তাঁর সংস্পর্শে ডাক্তার, নার্স থেকে শুরু করে যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা এসেছিলেন, তাঁদের প্রত্যেককেই আপাতত গৃহ-পর্যবেক্ষণে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া ওই প্রসূতি বিভাগের কয়েকজন রোগীরও সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে করোনা টেস্ট করা হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here