মেদিনীপুর শহরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ১২ আগস্ট: পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য ভবনের প্রকাশিত মঙ্গলবারের রিপোর্ট শহরবাসীকে উদ্বেগের রাখলেও কিছুটা স্বস্তি দিয়েছে জেলার অন্যান্য এলাকার বাসিন্দাদের। সোমবার যেখানে জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ৭৭ জন সেখানে মঙ্গলবার মাত্র ২৭ জনের আক্রান্ত হওয়ার খবর উল্লেখ করা হয়েছে।

তারমধ্যে এতদিন দাপিয়ে বেড়ানো দাসপুর, ঘাটাল, খড়্গপুরে সংখ্যাটা মাত্র ১০ জন। রিপোর্টে মেদিনীপুর শহরে সতেরো জন, দাসপুর এক নম্বর ব্লকে পাঁচ জন এবং খড়গপুর পৌরসভা এলাকায় পাঁচজনের সংক্রমণের উল্লেখ রয়েছে। মেদিনীপুর শহরের মধ্যে ১২ জন সাধারণ বাসিন্দা, ৩ জন পুলিশ কর্মী, ১ জন স্বাস্থ্য কর্মী ও একজন স্বাস্থ্য আধিকারিকের গাড়ির চালক রয়েছেন। মঙ্গলবার রাত পর্যন্ত মেদিনীপুর শহরের বাসিন্দা প্রায় তিরিশ জনের রিপোর্ট অমীমাংসিত ছিল।

স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, 
জেলার অন্যান্য জায়গায় প্রকোপ কমলেও মেদিনীপুর শহরে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। আক্রান্তদের মধ্যে ৯০ শতাংশই উপসর্গহীন। ওই আধিকারিক জানিয়েছেন, শহরে একটি নতুন সেফ হোম খোলা হচ্ছে। তাই ভয়ের বিশেষ কারণ নেই। তবে সংক্রমণের হার কমাতে এবং সংক্রমণ প্রতিরোধ করতে সচেতনতা ও সাবধানতা অবলম্বন খুবই জরুরি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here