পশ্চিম মেদিনীপুরে করোনা আক্রান্তের সংখ্যা হাজার অতিক্রান্ত

জে মাহাতো, আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ২৮ জুলাই: পশ্চিম মেদিনীপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার পেরিয়ে গেল। সোমবার রাতে জেলা স্বাস্থ্য ভবনের প্রকাশিত রিপোর্টে আক্রান্তের সংখ্যা এক হাজার চৌত্রিশ জন উল্লেখ করা হয়েছে। স্বাস্থ্য ভবনের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত দু’ মাসের মধ্যে এই উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে।

জুন মাসের প্রথম সপ্তাহে জেলায় আক্রান্তের সংখ্যা ছিল মাত্র একশ জন। ১৪ জুলাই’য়ের মধ্যে তা বেড়ে পাঁচশ জনে দাঁড়ায়। জেলা স্বাস্থ্য ভবনের হিসেব অনুযায়ী পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার পর দাসপুর, ঘাটাল ও কেশপুর এলাকায় সংক্রমণ ছড়িয়ে পড়ে। পরে ডেবরা, বেলদা, খড়গপুর এবং চন্দ্রকোনা ব্লকে প্রাদুর্ভাব দেখা যায়। লকডাউন শিথিল করার পর থেকেই এইসব এলাকা থেকে আক্রান্তের খবর আসতে থাকে। আনলক পর্বে সাধারণ মানুষ করোনা বিধি লঙ্ঘন করায় এবং এই সময় নমুনা পরীক্ষার হার বেড়ে যাওয়ায় বেশিরভাগ সংক্রমণ ধরা পড়ে। বর্তমানে খড়গপুর শহরে একশ জন আক্রান্ত বলে স্বাস্থ্য ভবনের রিপোর্টে উল্লেখ করা হয়েছে। আনলক পর্বে রেল শহরে প্রতিদিন গড়ে ছ’জন করে আক্রান্তের খবর পাওয়া গেছে। এখানে বাসিন্দারা নতুন উপসর্গ হিসেবে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন বলে খড়্গপুর মহকুমা হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় জানিয়েছেন। তবে ঘনবসতিপূর্ণ খড়গপুর রেল শহরে মোট একশ জন আক্রান্তের সংখ্যাটি তেমন কিছু উদ্বেগের নয়।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাই চন্দ্র মন্ডল বলেন, সংক্রমিত ব্যক্তিরা বেশিরভাগই উপসর্গহীন।

জেলাশাসক রশমি কমল জানিয়েছেন, সংক্রমণ মোকাবিলায় সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে। উদ্বেগের কিছু নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here