দেড় লক্ষ টেস্টে ৪০০৯ আক্রান্ত পেরোল রাজ্যে! ২৪ ঘণ্টায় ১৯৩ জন করোনা পজিটিভ, মৃত আরও ৫

রাজেন রায়, কলকাতা, ২৬ মে: রাজ্যে করোনা টেস্ট শুরু হওয়ার ৬৪ দিনের মাথায় দেড় লক্ষ টেস্টে ৪০০৯ করোনা আক্রান্তের হদিশ মিলল রাজ্যে। নবান্নে এই তথ্য জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি স্বীকার করে নেন, রাজ্যে পরিযায়ী শ্রমিক ফিরে আসার সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গেই রাজ্যে আক্রান্তের সংখ্যাও বেড়ে গিয়েছে। আগে ১০০ জনের গড় এখন প্রায় ২০০ জনে গিয়ে পৌঁছচ্ছে প্রতিদিনই।

মঙ্গলবার প্রকাশিত বুলেটিনে জানা গিয়েছে, ফের ২৪ ঘন্টায় রাজ্যে ১৯৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪০০৯ জন। আরও ৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট করোনায় মৃত্যু ২১১ জনের। অন্যদিকে, করোনা আক্রান্ত থাকাকালীন অন্য উপসর্গে ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে রাজ্যে মোট মৃত্যু ২৮৩ জনের। একই সঙ্গে ২৪ ঘন্টায় আরও ৭২ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৪৮৬ জন।

সুস্থ হওয়ার হার আটকে রয়েছে ৩৭.০৬ শতাংশেই। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২২৪০ জন, অর্থাৎ এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১১৬ জন। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯২২৮ জনের। সব মিলিয়ে রাজ্যের ৩৪টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ১৫৭২৭৭ জনের। সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১৮১৪৬ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১০৩৫৬৪ জন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় ৫৮ আক্রান্তের সংখ্যা বেড়ে মোট সংক্রমণ ১৭৫৩ জনের। এদিন কলকাতায় আরও ২ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ১৮৬ জনের। তারপরেই হাওড়ায় ২১ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৮৩৩ জনের, মৃত্যু হয়েছে ১ জনের, মোট মৃত্যু ৩৮ জনের। তারপরে উত্তর ২৪ পরগনায় ২৪ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৫০৬ জনের। মৃত্যু হয়েছে এক ভিন রাজ্যের বাসিন্দারও। এছাড়া উল্লেখযোগ্য হারে সংক্রমণ বেড়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, দার্জিলিং, নদিয়া, বীরভূম, মুশির্দাবাদ এবং ভিন রাজ্যের বাসিন্দাদের ক্ষেত্রেও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here