অন্ধ্রপ্রদেশ থেকে ফেরার পথে দাঁতনে কন্যা সন্তানের জন্ম দিলেন ভাঙড়ের পরিযায়ী শ্রমিক নাজিরা বিবি

আমাদের ভারত, মেদিনীপুর, ২৭ মে: অন্ধ্রপ্রদেশ থেকে ফেরার পথে বাংলা-ওড়িশা সীমান্ত দাঁতনে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন নাজিরা বিবি নামে এক পরিযায়ী শ্রমিক। পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, নাজিরার বাড়ি দক্ষিণ চব্বিশ পরগনার ভাঙড়ে। মাস সাতেক আগে স্বামী আজিজুল মোল্লার সঙ্গে অন্ধ্রপ্রদেশে একটি ইটভাটায় কাজ করতে গিয়েছিলেন। লকডাউনে আটকে পড়েন সেখানে।

কিছুটা হেঁটে, কিছুটা মালবাহী লরিতে চেপে মঙ্গলবার সকালে এসে পৌঁছান বাংলা-ওড়িশা সীমান্তে। সেখানে স্ক্রিনিং স্বাস্থ্য পরীক্ষা ও নাকা চেকিংয়ে আটকে পড়েন। সেখানেই প্রসব যন্ত্রণা শুরু হলে পুলিশ কর্মীরা তড়িঘড়ি তাকে স্থানীয় দাঁতন গ্রামীন হাসপাতালে ভর্তি করে। সেখানে একটি কন্যা সন্তানের জন্ম দেন নাজিরা।

মঙ্গলবার সন্ধ্যায় দাঁতন গ্রামীন হাসপাতালে তাদের দেখতে যান খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার কাজী সামসুদ্দিন আহমেদ, বেলদা এসডিপিও সুমন কান্তি ঘোষ সহ পদস্থ পুলিশ কর্মীরা। এদিন তারা ওই পরিযায়ী শ্রমিক নাজিরা বিবির পরিবারের হাতে নগদ ২ হাজার টাকা, কিছু বেবিফুড সহ খাদ্য সামগ্রী তুলে দেন এবং তাদের সুস্থ হয়ে বাড়ি পৌঁছে দেওয়া পর্যন্ত সমস্ত রকম সাহায্য ও সহযোগিতা করবেন বলেও জানান তারা।পুলিশের এই মানবিকতায় খুশি ওই পরিযায়ী শ্রমিক পরিবার। ধন্যবাদ দিয়ে ওই পুলিশ অফিসারদের কৃতজ্ঞতা জানান তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here