স্বাধীনতা দিবসে পলাশীতে সিপিএম পালন করল সংবিধান রক্ষা দিবস

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদীয়া, ১৫ আগস্ট:
সারা ভারতবর্ষে জুড়ে যেখানে ৭৪তম স্বাধীনতা দিবস পালন করা হচ্ছে সেখানে নদীয়ার পলাশীর সিপিএম নেতৃত্ব একটু ব্যতিক্রমী। ৭৪ তম স্বাধীনতা দিবসে পলাশী সিপিএম নেতৃত্ব সংবিধান বাঁচাও দিবস পালন করল। পলাশী সিপিএমের সংগঠনের পক্ষ থেকে এই দিন সকাল থেকে শপথ বাক্য পাঠ, ভারতীয় সংবিধানের প্রস্তাবনা পাঠ এবং স্বাস্থ্যবিধি মেনে প্রকাশ্য সভায় মাস্ক বিতরণী কর্মসূচির আয়োজন করা হয়।

পলাশী সিপিএমের এরিয়া কমিটির সম্পাদক দেবাশীষ আচার্য জানান, আমরা সবাই জানি আমাদের স্বাধীনতা দিবস উনিশশো সাতচল্লিশ সালের পনেরোই আগস্ট। আর এই স্বাধীনতা বিধিবদ্ধ হয় আমাদের দেশের সংবিধান রচনার মধ্য দিয়ে। স্বাধীন দেশ কিভাবে চলবে সেটাই সংবিধানের লিখিত হয় এবং সেই সংবিধানের অন্যতম বিষয় গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, সার্বভৌমত্ব, বিচারব্যবস্থা এবং আরও অন্যান্য স্তম্ভগুলিকে নিয়ে। আজ সেগুলো সব বিপন্ন। সংবিধানের মূল আদর্শই আজ বিপন্ন।

সিপিএমের অভিযোগ, ধর্মনিরপেক্ষতার কাঠামো ভাঙ্গার চেষ্টা করা হচ্ছে। সেই কারণে সংবিধানকে রক্ষা করা মানেই স্বাধীনতাকে রক্ষা করা। তার জন্য সমস্ত দেশপ্রেমিক ধর্মনিরপেক্ষ মানুষকে ঐক্যবদ্ধ হবার আমরা আহবান জানিয়েছে তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here