ছট পুজোর প্রাক্কালে নোয়াপাড়া থানা এলাকায় গঙ্গার ঘাটের নিরাপত্তা ব্যবস্থা ক্ষতিয়ে দেখল প্রশাসনিক টিম

আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ১৯ নভেম্বর:
ছট পুজোর প্রাক্কালে উত্তর ২৪ পরগনার নোয়াপাড়া থানা এলাকার গঙ্গার বিভিন্ন ঘাটের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখল প্রশাসনিক টিম। নোয়াপাড়া থানার অন্তর্গত গঙ্গার ঘাটগুলি আমূল সংস্কার করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। করোনা সতর্কতা মেনে ভক্তরা যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে গঙ্গায় নেমে ছট উৎসবে পুজো দিতে পারে সেই কারনে গঙ্গার তীরে বাঁশের অস্থায়ী সিঁড়ি তৈরী করা হয়েছে স্থানীয় গারুলিয়া পুরসভার পক্ষ থেকে।

শুক্রবার সন্ধ্যায় ও শনিবার ভোরে ভক্তরা ছট পুজো উপলক্ষে গঙ্গা যাত্রা করবেন। তবে চলতি বছরে প্রশাসনের ও আদালতের স্পষ্ট নির্দেশ আছে ছট পুজোর কোনও শোভাযাত্রা বা মিছিল বের করা যাবে না। যাঁরা পুজো করছেন, শুধুমাত্র তারা করোনা স্বাস্থ্য বিধি মেনে গঙ্গায় এসে পুজো করতে পারবেন। যাতে করোনা সতর্কতা অবলম্বন করে ভক্তরা ছট উৎসব পালন করেন সেদিকে নজর রাখবে প্রশাসন।

নোয়াপাড়া থানার পুলিশ আধিকারিক পার্থ সারথী মজুমদার বলেন, দুর্গা পুজো বা কালী পুজোর মত ছট পুজোতেও মানুষ করোনা সতর্কতা অবলম্বন করে চলবে। গঙ্গায় পুজো দিতে আসা ভক্তদের জন্য সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত প্রশাসন। গঙ্গার তীরগুলিতে যথাযথ পুলিশি নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সকলের কাছে তিনি অনুরোধ করেন, সকলে যাতে ছট পুজো উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে, মাস্ক পড়ে, হ্যান্ড স্যানিটাইজার সঙ্গে নিয়ে বাড়ির বাইরে জরুরি প্রয়োজনে বের হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here