বাঘের সঙ্গে লড়াই করেও বাঁচানো গেল না সঙ্গীকে

বাঘের সঙ্গে লড়াই করেও বাঁচানো গেল না সঙ্গীকে

আমাদের ভারত, সুন্দরবন, ১০ অক্টোবর: বাঘের সাথে লড়াই করেও শেষ রক্ষা হল না। বাঁচানো গেল না সঙ্গীকে। বৃহস্পতিবার ভোরে বাঘের হানায় মৃত্যু হয় কার্ত্তিক মণ্ডল নামে বছর(৫৬)র এক ব্যক্তির। ঘটনাটি ঘটে সুন্দরবনের পীরখালী ২ নম্বর জঙ্গলে।

জানা যায়, বুধবার সন্ধ্যায় জয়দেব মণ্ডল ও তুষার মণ্ডল ও কার্ত্তিক মন্ডল তিন সঙ্গী মিলে গোসাবা থানার বালি সত্যনারায়ণপুর থেকে কাঁকড়া ধরার জন্য রওনা দেন। বৃহস্পতিবার ভোরে যখন তারা জঙ্গলে নেমে কাঁকড়া ধরছিলেন তখন একটি বাঘ আচমকা এসে কার্ত্তিকের উপর ঝাঁপিয়ে পড়ে। তাকে বাঘে ধরেছে দেখে অন্য দুই সঙ্গী লাঠি সোঁটা নিয়ে বাঘের উপর হামলা শুরু করে। বেশ কিছুক্ষণ পর কার্ত্তিককে ছেড়ে দিয়ে জঙ্গলের মধ্যে পালিয়ে যায় বাঘ। তড়িঘড়ি তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় কার্তিকের। এই খবর গ্রামে এসে পৌঁছতেই সেখানে নেমে আসে শোকের ছায়া। ঘটনার খবর পেয়ে গোসাবা থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নিয়ে যায়।

জয়দেব মণ্ডল বলেন, “ আমরা সকলে কাঁকড়া ধরছিলাম, আচমকা কার্ত্তিক চিৎকার করে ওঠে। তাকিয়ে দেখি একটা বাঘ ওর ঘাড়ের উপর থাবা বসিয়ে ওকে কামড়ানোর চেষ্টা করছে আর ও দু হাত দিয়ে বাঘকে আটকানোর চেষ্টা করছে। সাথে সাথেই আমি আর তুষার কাঁকড়া ধরার শিক ও নৌকার বাঁশ ও বৈঠা নিয়ে বাঘের উপর ঝাঁপিয়ে পড়ি। পেটাতে শুরু করি বাঘকে। কিছুক্ষণ পর কার্ত্তিককে ছেড়ে দিয়ে জঙ্গলের মধ্যে পালিয়ে যায় বাঘ”।

সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের ক্ষেত্র অধিকর্তা নীলাঞ্জন মল্লিক বলেন, “ ঘটনার কথা শুনেছি। এ বিষয়ে বন দফতরের তরফ থেকে তদন্ত শুরু হয়েছে”।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − three =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.