জেলায় করোনায় প্রথম মৃত্যু, সোমবার বিকেল থেকে টানা চারদিন লকডাউন ঘোষণা পুরুলিয়া জেলা প্রশাসনের

সাথী দাস, আমাদের ভারত, পুরুলিয়া, ২৬ জুলাই: পুরুলিয়ায় প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তির মৃত্যু হল। এই ঘটনার জেরে সাম্প্রতিক পরিস্থিতির কথা মাথায় রেখে জেলা প্রশাসন সোমবার, বিকেল চারটে থেকে বৃহস্পতিবার মাঝ রাত পর্যন্ত টানা লকডাউন ঘোষণা করল। পুরুলিয়া পুর সভার সব ওয়ার্ডে জারি থাকবে বলে আজ একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছেন জেলা শাসক রাহুল মজুমদার। এছাড়া আদ্রা রেল শুরু একই কারণে লকডাউন ঘোষণা করা হয়েছে।

আক্রান্ত ওই ব্যক্তি পুরুলিয়া শহরের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। কয়েকদিন আগে হৃদরোগে আক্রান্ত হয়ে পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে চিকিৎসা চলাকালীন ওই ব্যক্তির লালারসের নমুনা সংগ্রহ করে মেদিনীপুর মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে পাঠানো হয়। এরই মধ্যে গতকাল সকালে সদর হাসপাতালে চিকিৎসারত অবস্থাতেই ওই ব্যক্তির মৃত্যু হয়। এর পরই ওই রাতে মেদিনীপুর মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতাল থেকে ওই ব্যক্তির করোনা পজিটিভ রিপোর্ট আসে।

ঘটনার পর হাসপাতালের সিসি ইউনিটটিকে আপাতত বন্ধ করা হয়েছে। ওই ব্যক্তির সংস্পর্শে আসা চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে এবং সকলের সোয়াব নমুনা সংগ্রহ করা হয়েছে। এটিই পুরুলিয়ায় প্রথম কোভিড আক্রান্ত ব্যক্তির মৃত্যু বলে জানিয়েছেন প্রশাসনিক আধিকারিকেরা। চলছে স্যানিটাইজেশনের  কাজ। যাঁরা এই রোগীর সংস্পর্শে এসেছিলেন এই রকম ডাক্তার, নার্স সহ ১৫ জনকে সাতদিনের জন্য কয়ারেন্টিনে পাঠানো হয়েছে ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here