জামবনিতে হাতির হানায় মৃত এক ব্যক্তি 

আমাদের ভারত, ঝাড়গ্রাম, ২১ এপ্রিল: জামবনি থানা এলাকার মহাদান গ্রামে হাতির হানায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতের নাম রাম মান্ডি, বয়স তেষট্টি।

বনদপ্তর সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় ঝাড়খণ্ডের চাকুলিয়া যাওয়ার জন্য সাইকেল নিয়ে বাড়ি থেকে বের হন ওই ব্যক্তি। তারপর আজ সকালে গ্রাম সংলগ্ন জঙ্গলের পাশে তার ক্ষতবিক্ষত মৃতদেহ পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা। হাতির হানায় মৃত্যু হয়েছে সন্দেহে গ্রামবাসীরা বন দপ্তরের জামবনি রেঞ্জে খবর দেন। মঙ্গলবার সকাল দশটা নাগাদ বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করে ঝাড়গ্রাম জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। ময়না তদন্তের পর জানা যায় হাতির আক্রমণেই ওই ব্যক্তির মৃত্যু হয়েছে।

কয়েকদিন ধরে জামবনি থানার ঝাড়খন্ড সীমান্তবর্তী এলাকায় কয়েকটি হাতি বিক্ষিপ্তভাবে ঘোরাফেরা করছে। সোমবার সন্ধ্যার পর মহাদান গ্রামের বাসিন্দা রাম মান্ডি সাইকেল নিয়ে চাকুলিয়া যাওয়ার সময় একটি হাতির সামনে পড়ে যায়। হাতিটি দেখে সাইকেল ফেলে পালানোর সময় অন্য আরেকটি হাতি তাকে শুঁড়ে ধরে আছাড় মারে এবং পা দিয়ে পিষে দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে ঝাড়গ্রাম বন বিভাগ সূত্রে জানানো হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here