নতুন করোনা আক্রান্ত রাজ্যের হিসেবে মাত্র ১০, কেন্দ্রের দাবি ৩৮ জন

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৪ এপ্রিল: যত দিন যাচ্ছে তত যেন করোনা আক্রান্ত নিয়ে তথ্যের ফারাক প্রকট হয়ে উঠছে রাজ্যবাসীর কাছে। কেন্দ্র ঠিক বলছে না রাজ্য, তা নিয়েই এখন বিভ্রান্ত বঙ্গের জনগণ। এদিনও তথ্যের ফারাক প্রকট হয়ে উঠল কেন্দ্র ও রাজ্যের হিসেবে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দাবি অনুযায়ী, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় আক্রান্ত বেড়েছে ৩৮ জন। যেখানে রাজ্যের দাবি মাত্র ১০ জন। একই সঙ্গে এবার করোনা পজিটিভের তালিকায় নাম উঠল তৃণমূল বিখ্যাত অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহানের বাবারও। ১২ এপ্রিল তিনি হাসপাতালে ভর্তি হন এবং মঙ্গলবার তাঁর রিপোর্ট করোনা পজিটিভ আসে।

সোমবারই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ওয়েবসাইটে দাবি করা হয়েছিল, এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৫২ জন। মঙ্গলবারের কেন্দ্রীয় বুলেটিনে জানানো হয়েছে, ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ৩৮ জন আক্রান্ত বেড়ে বঙ্গে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯০ জনে। এর মধ্যে ৩৬ জন সুস্থ হয়েছেন এবং ৭ জন মারা গিয়েছেন। ফলে পশ্চিমবঙ্গে করোনা চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ১৪৭ জন, এমনটাই দাবি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের।

আর এখানেই রাজ্যের দেওয়া তথ্যের সঙ্গে ফারাক প্রকট হয়েছে কেন্দ্রের। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ১০ বেড়ে আপাতত দাঁড়িয়েছে ১২০ জনে। আর মৃত্যু এবং সুস্থ সংখ্যা মিলিয়ে মোট সংখ্যা ১৬৩ জনে।

রাজ্যে করোনায় মৃত্যু সংখ্যা লুকনো হচ্ছে, সরকারি বা বেসরকারি হাসপাতালে মৃত্যুর তথ্য জানানো হচ্ছে না, এমন অভিযোগ ছিলই। এবার করোনায় আক্রান্তের সংখ্যা ২৭ জনের এই বিপুল ফারাক ফের প্রশ্ন তুলে দিল।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে আরও উল্লেখ করা হয়েছে, এই মুহূর্তে ৩৮৪৯৬ জন হোম আইসোলেশন রয়েছেন। এখনও পর্যন্ত ২৩৯৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং ১৯৫৬ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। হাসপাতালে আইসোলেশনে ভর্তি রয়েছেন ৪৩৯ জন। রাজ্যে ৩০৮১ টি করোনা স্যাম্পল টেস্ট করা হয়েছে। এছাড়া রাজ্যের ৫৮২ টি কোয়ারেন্টাইন সেন্টারে ১১৪৭০ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here