বাগনানে গণবিবাহের আয়োজন, বন্ধনে আবদ্ধ হল ১৫১ জোড়া যুবক যুবতী

আমাদের ভারত, হাওড়া, ১৯ জানুয়ারি: রবিবার সকাল থেকেই বাগনানের রথতলা মাঠে এলাহি আয়োজন। মাঠের এক কোণায় বাজছে সানাইয়ের সুর অন্যপ্রান্তে খাওয়ার আয়োজন। লুচি থেকে বিরিয়ানি, মাছ থেকে মাংস, মিষ্টি থেকে আইসক্রিম সবকিছুই ছিল খাবার মেনুতে। আর মাঝখানে ছিল বিয়ের আয়োজন যেখানে হাজির ছিল ১৫১ জোড়া যুবক যুবতী। অবশ্য শুধু বিয়ের আয়োজন নয় পাশাপাশি নব দম্পতিদের জন্য ছিল সোনার অলংকার, খাট, আলমারি, বিছানা সহ ৪০ জন করে বর ও কনে পক্ষের নিমন্ত্রিত অতিথি।

বাগনান রথতলা সোসাইটির উদ্যোগে আয়োজিত এদিনের এই গণবিবাহের অনুষ্ঠানে বিভিন্ন সম্প্রদায়ের মানুষ উপস্থিত হয়েছিল। এদিনের এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজেপির হাওড়া গ্রামীণ জেলা সভাপতি শিবশঙ্কর বেজ, জেলার সাধারণ সম্পাদক প্রত্যুষ মন্ডল, বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ’য়ের স্ত্রী সুজাতা খাঁ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এদিনের এই অভিনব আয়োজন সম্পর্কে বাগনান রথতলা সোসাইটির সম্পাদক প্রেমাংশু রানা জানান, মূলত দরিদ্র পরিবারের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে এই উদ্যোগ। তিনি বলেন, এই বছর এই গণবিবাহ সপ্তম বর্ষে পদার্পণ করল। কোনও কিছু পাওয়ার আশায় নয় এইসব নব দম্পতিদের মুখের হাসি আমার সবথেকে বড় পাওনা বলে জানান প্রেমাংশু রানা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here